হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬ পরিবার সর্বশান্ত

২৭ মার্চ, ২০১৮ ২২:৩৭:০০

কুমিল্লায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা হয়েছে। অগ্নিকান্ডের ঘটনায় ১৬টি পরিবারের প্রায় চল্লিশটি ঘর পুড়ে ছাই হয়েছে। মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে কুমিল্লা আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বিবিরবাজার এলাকার গাজীপুর উত্তরপাড়ায় ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

দুপুরে আবদুল মালেকের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। কিছু বুঝে উঠার আগেই মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের ঘরগুলোতে। এসময় বাড়িটিতে তেমন কোন পুরুষ মানুষও ছিলেন না। শুরুতে স্থানীয় ও বাড়ির লোকজন এগিয়ে এসে আগুন নিবাতে শুরু করেন। পরবর্তীতে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘরগুলোতে যা কিছু ছিলো সব পুড়ে ছাই হয়ে গেছে। খাবারের চালগুলো পুড়ে গেছে। টিভি, ফ্রিজ হতে শুরু করে কাঠের, ষ্টিলের আলমারি সহ সকল আসবাবপত্র ও তার ভেতরে থাকা নগদ টাকা পয়সা, স্বর্ণালঙ্কার, মূল্যবান, কাগজ, দলিলপত্র, কাপরচোপর সব পোড়ে ছাই হয়েছে। ক্ষতিগ্রস্ত, তরকারি বিক্রেতা হারুন মিয়া জানান, তাঁর চারটি ঘর পুড়ে গেছে। স্টিলের আলমারির ভেতর থাকা নগদ ৬০ হাজার টাকা সহ আরো কিছু টাকা পুড়েছে। পোড়ে যাওয়া ৬০ হাজার টাকা নিজের নাহ। সব পোড়ে যাওয়ায় তিনি এখন পথে বসেছেন।

মো: আনোয়ার হোসেন জানান, দুপুরে মালেকের ঘর থেকে বৈদ্যুতিক শর্ট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে তাঁর তিনটি ঘর পুড়ে গেছে। তাঁর ঘরে থাকা নগদ এক লাখ ত্রিশ হাজার টাকা সহ সকল মালামাল ও স্বর্ণালঙ্কারসহ যা ছিলো সব পোড়ে ছাই হয়েছে।

তিনি জানান, ১৬টি পরিবারের প্রায় চল্লিশটি টিনের ঘর পুড়ে গেছে। নগদ সাত-আট লাখ টাকা সহ প্রায় চল্লিশ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনার পর বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন জগন্নাথপুর ইউনিয়ন চেয়ারম্যান মো: মামুনুর রশীদ মামুন। এসময় ক্ষতিগ্রস্তদের নামের তালিকা তৈরি করেন।

তিনি ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে তাৎক্ষনিক নগদ আর্থিক সহায়তা প্রদান করেন। তিনি জানান, দুপুরে আগুন লাগার বিষয়টি স্থানীয় একজন ফোনে তাকে জানান। তিনি সাথে সাথে ফায়ার সার্ভিসকে ফোন করেন। তিনি আরো জানান, প্রাথমিকভাবে পরিবারগুলোকে ব্যক্তিগত তহবিল থেকে সহায়তা দেওয়া হয়েছে।

পরবর্তীতে ইউনিয়ন পরিষদ থেকে আরো সহযোগিতা প্রদান করা হবে। ক্ষতিগ্রস্তরা হলেন, মো: আমির আলী, মো: মনির হোসেন, আনোয়ার হোসেন, মালেক , খালেক, ইসমাইল, ফারুক, বিল্লাল, জলিল, রাসেল, হারুন মিয়া, সোহেল, ইব্রাহীম, সুমন মিয়া, ঝুমন, মো: রনি।


বিডি২৪লাইভ/এমআরএম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: