প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

খালেদা জিয়ার আইনজীবীদের দাবি

বিএনপিকে বিভক্ত করতেই মওদুদকে নিয়ে মিথ্যাচার

২৭ মার্চ, ২০১৮ ২৩:২১:৫৪

বিএনপিকে দ্বিধাবিভক্ত করতেই ব্যারিস্টার মওদুদ আহমদকে নিয়ে একটি পত্রিকায় মিথ্যাচার করা হয়েছে বলে দাবি করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সভাপতির কক্ষে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া।

গতকাল 'মওদুদকে সরে দাঁড়াতে বললেন খালেদা জিয়া' শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা। সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, 'ব্যারিস্টার মওদুদ আহমদকে নিয়ে মিথ্যা সংবাদ প্রচার করা হয়েছে। ওইদিন (২৫ মার্চ) ছয় আইনজীবী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে গিয়েছিলাম। তাদের মধ্যে সবাই এখানে উপস্থিত আছেন। ব্যারিস্টার মওদুদ একজন সিনিয়র আইনজীবী। তার অনেক সুনাম আছে। অথচ বিএনপিকে দ্বিধাবিভক্ত করতে এ ধরনের নিউজ করা হয়েছে।'

তিনি আরও বলেন, 'খালেদা জিয়াকে আমরা কো-অর্ডিনেট করছি। আমরা দেশের সর্বোচ্চ আদালতে নির্বাচিত (সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন) হয়ে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সেদিন মওদুদ আহমদ অন্য একটি অনুষ্ঠানে ছিলেন, তাই দেখা করতে যেতে পারেননি। আমরা দেখা করতে গেলে তিনি (খালেদা জিয়া) আমাদের অভিনন্দন জানান। আমরা যেভাবে তার মামলা চালাচ্ছি সেভাবে মামলা চালিয়ে যেতে তিনি পরামর্শ দেন। বিএনপি চেয়ারপারসন বিশ্বাস করেন, রাজনৈতিকভাবে হস্তক্ষেপ না করলে তিনি মুক্তি পাবেন। আমরাও তাই মনে করি। কিন্তু এ ধরনের নিউজ করলে কি পত্রিকার ওপর মানুষের আস্থা থাকবে, মওদুদ আহমদকে সরানোর ব্যাপারটি কি খালেদা জিয়া ওই সাংবাদিককে বলেছেন?'

জয়নুল আবেদীন আরও বলেন, 'ওই নিউজে আমারও মন্তব্য রয়েছে। কিন্তু সেখানে এ নিয়ে কোনো বক্তব্য নেই।'

খন্দকার মাহবুব হোসেন বলেন, সরকার খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে বিভেদ সৃষ্টির লক্ষ্যে এ ধরনের নিউজ করিয়েছে।

ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বলেন, চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি, তিনি (খালেদা জিয়া) এ কথা বলেননি। এ মামলার ক্ষেত্রে আমরা আইনজীবীরা একত্র থাকব। এক্ষেত্রে কোনো আপস চলবে না।

ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বলেন, খালেদা জিয়ার মামলায় সামগ্রিকভাবে যারা আছি, তারাই এ মামলা পরিচালনা করব।


বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: