প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আসিফ আলম

বিনোদন প্রতিবেদক

শুভ জন্মদিন শাকিব খান

২৮ মার্চ, ২০১৮ ০০:০১:০০

বাংলা চলিচ্চত্রের বর্তমান সময়ের নাম্বার ওয়ান খ্যাত নায়ক তিনি। চলচ্চিত্র পরিচালক প্রযোজকদের আস্থার প্রতীক তিনি। বলছি ঢালিউড সুপার স্টার শাকিব খানের কথা। আজ (২৮ মার্চ) এই নায়কের জন্মদিন। বিডি২৪লাইভের পক্ষ থেকে রইলো জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা।

জনপ্রিয় নায়ক শাকিব খান ১৯৮৩ সালের ২৮ মার্চ জন্মগ্রহণ করেন। তার প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামেই পরিচিত। তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’। প্রথম চলচ্চিত্র সফল না হলেও ধীরে ধীরে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান তিনি।

দেশের পাশাপাশি এখন কলকাতাতেও বেশ জনপ্রিয় এই নায়ক। কলকাতার নবাব, ভাইজান এলো রে ও মাস্কসহ আরো বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি।

শাকিব খান অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে— শিকারি, নবাব, কোটি টাকার কাবিন, এইতো প্রেম, রাজত্ব, হিটম্যান, হিরো দ্য সুপারস্টার, ডেয়ারিং লাভার, দেবদাস, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী, ফুল অ্যান্ড ফাইনাল, ভালোবাসা আজকাল, মাটির ঠিকানা, সাহেব নামে গোলাম, এক টাকার বউ, আমার প্রাণের স্বামী, সুভা, চাচ্চু, বসগিরি, আমি নেতা হবো উল্লেখযোগ্য।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ ‘খোদার পরে মা’, শিকারিসহ আরো কিছু চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান। বরাবরের মতই এবারের জন্মদিনও কাটবে শুটিং স্পটে। বর্তমানে চট্টগ্রামে তার নতুন ছবি সুপার হিরোর শুটিং নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন এই নায়ক।

বিডি২৪লাইভ/এএ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: