প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

বিজিএমইএর মুচলেকায় ভুল, গ্রহণ করেনি আপিল বিভাগ

২৮ মার্চ, ২০১৮ ১০:৪৯:৩২

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমই) এর বহুতল ভবন ভাঙতে কর্তৃপক্ষের দেয়া মুচলেকা সংশোধন করে তা পুনরায় দাখিলের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। আগামী সোমবার এ বিষয়ে আদেশ দিবে আদালত। প্রধান বিচার সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ আজ বুধবার এ আদেশ দেয়।

মঙ্গলবার অবৈধ ভবন ভাঙ্গার বিষয়ে বিজিএমইএর কাছে মুচলেকা চায় আদালত। সেই মেতাবেক আজ মুচলেকা দাখিল করে সংগঠনের আইনজীবী কামরুল হক সিদ্দিকী।

বিজিএমইএর বোর্ড অব ডাইরেক্টরস এর পক্ষে দেয়া মুচলেকায় বলা হয়, এক বছর সময় পেলে আর সময় চাওয়া হবে না।

আদালত বলেন, ৯০ দিনের মধ্যে ভবন ভাঙ্গার নির্দেশ ছিলো। কতবার সময় পেয়েছেন কিন্তু ভবন ভাঙ্গতে পারেননি, তার কোনো কিছুই মুচলেকায় নেই। আর পরিচালনা পর্ষদ তো নির্দিষ্ট সময়ের পর পরিবর্তন হয়। অতএব, এসব বিষয়ে সুনির্দ্দিষ্ট অঙ্গীকার করতে হবে। এরপর আদালত সোমবার আদেশের জন্য দিন ধার্য করে দেয়।

এর আগে মঙ্গলবার আদালত অসন্তোষ প্রকাশ করে বিজিএমইএর আইনজীবীকে বলেন, ভবন কতদিনের মধ্যে ভাঙবেন, সে বিষয়ে মুচলেকা দিতে হবে। অন্যথায় কোনো সময় আবেদন গ্রহণ করা হবে না। বারবার সময় আবেদন করেন। এতে আমাদেরই লজ্জা লাগে। পরে আদালত বলেন, সময় আবেদনের বিষয়ে মুচলেকা দেয়ার পরেই আদেশ দেয়া হবে।

প্রসঙ্গত, এর আগে দুই দফায় এক বছর সময় পেলেও ভবন ভাঙ্গার বিষয়ে কোনো পদক্ষেপ নিতে পারেনি বিজিএমইএ।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: