রনজিৎ সরকার

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

২১ মে, ২০১৮ ১৩:২৯:১৪

ছবি : প্রতীকী

টাঙ্গাইলের ঘাটাইলে র‌্যাবের সাথে ‘কথিত বন্দুকযুদ্ধে’ আবুল কালাম আজাদ খান (৪২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। রবিবার (২০ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার দেওলাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।
এ সময় ঘটনাস্থল থেকে ইয়াবা, ফেন্সিডিলসহ, বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়।

নিহত আবুল কালাম আজাদ খান উপজেলার পূর্ব পাকুটিয়া এলাকার মৃত আব্দুল রহমান খানের ছেলে।

টাঙ্গাইল র‌্যাব-১২, সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার রবিউল ইসলাম প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ৫-৬ জন কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওলাবাড়ী গ্রামের সাবেক সোহরাব চেয়ারম্যানের ইট ভাটায় মাদক ব্যবসায়ের জন্য অবস্থান গ্রহণ করছে। এমন সংবাদ পাওয়া মাত্রই র‌্যাব সদস্যরা গভীর রাতে সেখানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে।

পরে র‌্যাব সদস্যরা নিজেদের আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এভাবে প্রায় ১০-১৫ মিনিট পাল্টাপাল্টি গুলি বিনিময় চলতে থাকে। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে এবং পালিয়ে যায়। পরে খোঁজাখুঁজির পর এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে। এরা হলো- এএসআই (এবি) ছামিদুল ইসলাম ও ল্যা: নায়েক আনিছুর রহমান। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড তাজা গুলি, একটি ম্যাগজিন, ১০০ (একশত) বোতল ফেন্সিডিল, ১৫০০ (এক হাজার পাঁচশত) পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক সেবনের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

নিহত আবুল কালাম আজাদ খানের বিরুদ্ধে অবৈধ মাদক সংক্রান্ত প্রায় ৬টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। তিনি টাঙ্গাইল জেলার ঘাটাইল এলাকায় একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী হিসাবে পরিচিত।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: