পঞ্চগড়ে ৫ লক্ষ টাকার ভেজাল আম বিনষ্ট

প্রকাশিত: ২৩ মে ২০১৮, ০৯:৪৯ এএম

পঞ্চগড়ের কদমতলা ফল বাজারে তদারকি অভিজানে ৪ (চার) জন ফল ব্যবসায়ীকে ত্রুটিযুক্ত ও ভেজাল আম সংরক্ষন ও বিক্রির অপরাধে ১৮০০০ টাকা জরিমানসহ ৪ জন আম ব্যবসায়ী প্রায় ৫ লক্ষাধিক টাকার আম জন সম্মুখে বিনষ্ট করা হয় ।

মঙ্গলবার (২২ মে) বিকাল ৩ ঘটিকায় উপ-পরিচালক ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর পঞ্চগড় এর নেতৃত্বে একটি ভেজাল বিরোধী তদারকি অভিযান চালানো হয়। পঞ্চগড়ে ১লা রমজান থেকেই এই তদারকি অভিযান চলছে। 

উপ-পরিচালক ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ফল ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে তারা নিজেই ত্রুটিযুক্ত আমের কথা স্বীকার করেছেন এবং বলেছেন ভবিষ্যতে তারা আর এ ভুল করবেন না। তদারকি অভিযানে ১৮০টি ক্যারেট এর প্রায় ১১২ মণ আম জব্দ করে। 

ত্রুটিযুক্ত আমগুলো বিনষ্ট করা হয় পঞ্চগড়ের করতোয়া ব্রীজ এর সম্মুখের একটি মাঠে। এসময় শতশত উৎসুক জনতার ভীড় লক্ষ করা যায়। এসময় একজন আম ক্রেতা নাম প্রকাশ না করার সত্যে বলেছেন ‘এই সব আম ব্যবসায়ী শাস্তি হওয়া উচিৎ। 

উৎসুক জনতা আরো বলেছেন আমরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হেলাল উদ্দিনকে স্বাধুবাদ জানাই। এই দুঃসাহসিক তদারকি অভিযানে সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। 

স্যানেটারি ইন্সপেক্টর পঞ্চগড় সদর মোঃ সলেমান আলী, পঞ্চগড় সদর থানা সাব-ইন্সপেক্টর মোঃ আব্দুল জলিল। উপ-পরিচালক গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন এই তদারকি অভিযান পঞ্চগড় জেলায় অব্যহত থাকবে।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: