মাসউদুর রহমান

লেখক: সাংবাদিক

কুমিল্লার হত্যা এবং নড়াইলের মানহানির মামলা

চলছে খালেদা জিয়ার জামিন শুনানি

২৪ মে, ২০১৮ ১২:২৭:২৯

ফাইল ফটো

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার হত্যা এবং নড়াইলে মানহানির মামলায় করা জামিন আবেদনের ওপর মুলতবি শুনানি আজ আবারও শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মে) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে দুই মামলায় খালেদার জামিন প্রশ্নে এ শুনানি হচ্ছে। এর আগে মঙ্গলবার শুনানি শুরু হয়। গতকাল খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন তার বক্তব্য শেষ করেন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল শুনানিতে অংশ নেন।

এ দুজনের বক্তব্য শেষে আজ আবারো শুনানির জন্য দিন ধার্য রাখেন আদালত। আদালতে খালেদা জিয়ার পক্ষে আরো উপস্থিত ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার, সানাউল্লাহ মিয়া, আমিনুল ইসলাম, কায়সার কামাল প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির, মুরাদ রেজা প্রমুখ।

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে মানুষ পুড়িয়ে হত্যা ও বিষ্ফোরক দ্রব্য আইনে করা দুটি মামলা এবং নড়াইলে মানহানির অভিযোগে করা একটি মামলায় জামিন পেতে ২০শে মে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। পরে দুটি মামলায় (হত্যা ও মানহানি) জামিনের আবেদন শুনানির জন্য সোমবারের কার্য তালিকায় আসে।

গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর এবং অন্য আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন বিচারিক আদালত। রায়ের পর খালেদা জিয়াকে রাখা হয়েছে পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: