মুখের ধরণ অনুযায়ী রাখুন চুলের কাট!

প্রকাশিত: ১২ জুন ২০১৮, ০৬:১৬ পিএম

এই ঈদে নতুন কোনো হেয়ারস্টাইল ট্রাই করার কথা ভাবছেন। তাহলে চুল কাটার আগে অবশ্যই মাথায় রাখুন আপনার মুখের শেপের কথা। আমর অনেকেই জানি না নতুন কোনো হেয়ারস্টাইলে আপনাকে ভালো লাগবে নাকি বাজে দেখাবে তা কিন্তু সম্পূর্ণ নির্ভর করে আমাদের মুখের শেপের ওপর। 

আসুন দেখে নেওয়া যাক মুখের শেপ অনুযায়ী আপনার হেয়ারস্টাইল কী হওয়া উচিত-

১) গোল মুখ- 
আপনার যদি গোল মুখ হয় তাহলে লম্বা চুল সব থেকে ভালো মানাবে আপনাকে। গাল অবধি বা কানের নীচ অবধি চুল না কাটাই ভালো। কারণ এর ফলে আপনার মুখ আরো মোটা দেখাবে। সাইড-সোয়েপ্ট লং হেয়ার গোল মুখের জন্য আদর্শ। লম্বা সোজা চুল অটোমেটিক্যালি আপনার মুখকে লম্বা দেখাতে সাহায্য করবে। মাথার মাঝখানে বা সাইডে সিঁথি করে চুল আঁচরালে সব থেকে ভালো দেখাবে আপনাকে। সাইড ফ্রিঞ্জও করতে পারেন। লম্বা চুল ভালো না লাগলে অ্যাসিমিট্রিকাল ও লেয়ারস করতে পারেন। এছাড়াও মিডিয়াম লেন্থ চুল ও রাখতে পারেন। থুতনির নিচে লেয়ার কাট করতে পারেন এর ফলে মুখ লম্বা দেখাবে।

২) ডিম্বাকৃতি মুখ- 
এই ধরণের মুখ যাদের হয় তাদের মোটামুটি সব ধরণের হেয়ারস্টাইল মানায়। তবে স্বাদ বদলের জন্য স্ট্রেট ব্যাংস ট্রাই করতে পারেন। তবে চুল যদি একেবারে সোজা হয় তবেই এই হেয়ারস্টাইল করুন অথবা লং ওয়েভি হেয়ারস্টাইলও করতে পারেন। কাঁধ অবধি চুলে সব থেকে ভালো মানায় এই ধরণের মুখের শেপে। ওভাল মুখ হলে আপনি ছোট করে চুল কাটলেও সমান আকর্ষণীয় দেখাবে।

৩) চৌকো মুখ- 
এই ধরণের মুখের শেপ যাদের হয় তদের গ্রেট অ্যাঙ্গেল এবং ওয়েল ডিফাইনড ফিচার্স থাকে। আপনি যদি আপনার মুখের শেপকে কমপ্লিমেন্ট করতে চান তাহলে এমন হেয়ারকাট করুন যা আপনার জ-লাইনকে ঢেকে দিতে সাহায্য করবে। চৌকো মুখের শেপ হলে অ্যাঙ্গেলড বব করতে পারেন। এই A-Shaped চিন লেন্থ হেয়ারকাট আপনাকে দারুণ মানাবে এবং একি সঙ্গে গলা আর মুখকে লম্বা দেখাতেও সাহায্য করবে।

৪) হার্ট শেপড- 
এই ধরণের মুখের শেপ যাদের হয় তাদের থুতনি খুব ছুঁচোলো হয়। তাই এমন হেয়ারস্টাইল করতে হবে যাতে থুতনির বদলে আপনার চোখের ওপর দৃষ্টি পরে। সেই ক্ষত্রে বড় এবং ভল্যুমযুক্ত চুল ভালো দেখাবে। এছাড়াও ছোট চুল ভালো মানাবে। তাই যে কোনো ধরণের পিক্সি কাট ট্রাই করতে পারেন। তবে মাথায় রাখতে হবে চুলে যেন সব সময় ভল্যুম বা ফুলে ফেঁপে থাকে তার দিকে।

বিডি২৪লাইভ/এফটিজে/এমআর
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: