নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

ঈদযাত্রা

টিকিট নিয়ে চালবাজি, মিলছে না দ্বিগুণ দামেও 

১৪ জুন, ২০১৮ ২২:০০:০০

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে জাদুর শহর ঢাকা ছেড়ে বাড়ি ফিরছে মানুষ। যার কারণে ধীরে ধীরে স্তব্ধ হয়ে যাচ্ছে কোলাহলে ভরা এই শহর। কিন্তু বাড়িমুখী মানুষগুলোর ভোগান্তির যেন শেষ নেই। যার অন্যতম একটি কারণ বাস ও রেলস্টেশনে মানুষের উপচে পড়া ভিড়। আর তাইতো চড়া মূল্য বিক্রি হচ্ছে বাসের টিকিট।

রাজধানী মহাখালী আন্তনগর বাস টার্মিনাল গিয়ে দেখা যায়, বাসের টিকিটের জন্য ঘরমুখো মানুষের লম্বা লাইন। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও টিকিট মিলছে না অনেকের ভাগ্যে। আবার অভিযোগেরও শেষ নেই। তবে অভিযোগ করেও কোন লাভ হচ্ছে না বলেও জানান একাধিক যাত্রী।

ভুক্তভোগীদের একজন সিলেটগামী অনার্স প্রথম বর্ষের ছাত্র সালমান। তার অভিযোগ, ভোর থেকে ঘোরাঘুরি করছি টিকিটের জন্য কিন্তু পাচ্ছি না। কেনা দাম তো দূরের কথা দ্বিগুণ দামেও মিলছে না টিকিট। তবে কেউ কেউ ৮০০ টাকার টিকিট ক্রয় করছেন ২১০০ টাকায়। তাও পাবেন কিনা সন্দেহ আছে বলেও জানান এই শিক্ষার্থী।

চার বোন মিলে মায়ের সঙ্গে ঈদ করার জন্য জামালপুর যাবে নাসিমা। কিন্তু বাস টার্মিনালে এসে টিকেটের দাম শুনে থমকে যান তারা। নাসিমা জানান, ২৫০ টাকার টিকিট ৫৫০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না। আমরা চারটা টিকিট নেব তাও এক পয়সা কম নিচ্ছে না। এ সময় ঈদ আসলে বাস কাউন্টারগুলো পাগল হয়ে যায় বলেও অভিযোগ করেন তিনি।

যদিও ঈদের সময় টিকিটের জন্য এমন বিড়ম্বনা ভোগান্তি নতুন কিছু নয়। তবে সাধারণ মানুষের মনে একটাই প্রশ্ন এই ভোগান্তি শেষ হবে কবে? প্রতিদিন হাজারো সংবাদ গণমাধ্যমে আসছে কিন্তু সমাধান চোখে পড়ছে না। দিন শেষে নিজের আপন ভূমিতে যেতে আমরা একটু স্বস্তি চাই বলে জানান উৎসুক জনতা।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: