সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ ফাঁস

১৫ জুন, ২০১৮ ০৮:৫০:৫৫

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। সেই ম্যাচে যে একাদশ সাজানোর পরিকল্পনা করেছেন ব্রাজিল কোচ তিতে, তা সামাজিক যোপাযোগ মাধ্যমে ফাঁস হয়ে গেছে! আর এই ফাঁস কাণ্ডটি ঘটিয়েছেন ব্রাজিল দলের স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসের এক ঘনিষ্ঠ বন্ধু।

গতবার ঘরের মাঠে শিরোপা জয়ের ভালো সম্ভাবনা ছিল ব্রাজিলের। কিন্তু সেমিফাইনালের আগে তারা হারিয়ে বসে দলের সেরা তারকা নেইমারকে। চোটের কারণে নেইমার খেলতে পারেননি, এক ম্যাচের নিষেধাজ্ঞায় জার্মানির বিপক্ষে ছিলেন না রক্ষণভাগের সেরা সৈনিক থিয়াগো সিলভাও।

সবমিলিয়ে মানসিকভাবে ভেঙে পড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জার্মানির কাছে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় লজ্জা (৭-১ গোলের হার) নিয়ে টুর্নামেন্ট শেষ করে তারা। এরপর অনেক কিছুই উলট-পালট হয়েছে। কোচ তিতে দায়িত্ব নেয়ার পর ব্রাজিল দলকে যেন পুনরুজ্জীবিত করেছেন। রাশিয়া বিশ্বকাপে বাছাইপর্ব থেকে সবার আগে মূলপর্বে উঠেছে তারা। প্রায় অজেয় হয়ে পড়া তিতের দলের এবার বিশ্বকাপ জয়ের ভালো সম্ভাবনা দেখছেন ফুটবল বিশ্লেষকরা। দলে এখন এমনই প্রতিযোগিতা, প্রতি পজিশনেই সেরা খেলোয়াড়ের ছড়াছড়ি।

ব্রাজিলের বিশ্বকাপ একাদশ নিয়ে তাই মধুর সমস্যায় কোচ তিতে। আগেভাগেই তাই একাদশ অনুমান করা কঠিন। ঠিক এমন সময় ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ ফাঁস করে দিলেন গ্যাব্রিয়েল হেসুসের এক ঘনিষ্ঠ বন্ধু।

টুইটারে সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ ফাঁস করে দিয়েছেন তিনি। এক টুইটে তিনি একাদশটা দিয়েছেন : এলিসন, দানিলো, থিয়াগো সিলভা, মিরান্ডা, মার্সেলো, কাসিমিরো, পাওলিনহো, ফিলিপ কৌতিনহো, উইলিয়ান, নেইমার এবং গ্যাব্রিয়েল হেসুস। যদিও এ নিয়ে দলের পক্ষ থেকে কোনো প্রকার প্রতিক্রিয়া জানা যায়নি।

প্রসঙ্গত, আগামী রোববার সুইসদের বিপক্ষে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: