সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

শিমুলিয়ায় ঘরমুখো মানুষের ঢল 

১৫ জুন, ২০১৮ ১০:২৯:০০

ছবি: প্রতিনিধি

আসন্ন ঈদুল ফিতর সামনে রেখে রাজধানী ছেড়ে আসা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষের ঢল এখন শিমুলিয়া ফেরিঘাটের দিকে। পদ্মা পাড়ি দিতে শুক্রবার (১৫ জুন) ভোর থেকেই এসব ঘরমুখো মানুষ ছুটে চলেছেন নিজ গন্তব্যে।

সকাল থেকেই ফেরিঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় যাত্রীবাহী বাড়তি পরিবহনের চাপ দেখা দেয় চারটি ঘাটে। ঘাট এলাকায় ৫ শতাধিক বড় দূরপাল্লার বাস ও ছোট গাড়ি রয়েছে। ২০ টি ফেরি ৪ টি ঘাট দিয়ে এ গাড়ী পারাপার হচ্ছে। তবে লঞ্চ ও স্পীড বোট ঘাটে ভীড় ছিল বেশি।

এ দিকে সকালের দিকে শিমুলিয়া-কাওরাকান্দি ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে লঞ্চঘাটে ছিল যাত্রীদের উপচে পড়া ভিড়। লঞ্চে আগে ওঠার প্রতিযোগিতায় কিছু ঘরমুখো যাত্রী নিজেরাই অতিরিক্ত বোঝাই করছেন। তাড়াতাড়ি যাওয়ার জন্য এবার স্পীডবোটে ছিল সব চেয়ে ভিড়। প্রতিটি যাত্রী থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া অভিযোগ ছিল স্প্রীড বোট যাত্রী থেকে।

মাওয়া বিআইডব্লিউটিসির মেরিন অফিসার আহমেদ আলী জানান, শিমুলিয়ায় ফেরি ঘাটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ফেরি গুলো পদ্মা পাড়ি দিতে ১ঘন্টা থেকে দেড় ঘন্টা সময় নিচ্ছে। ফেরিতে গাড়ি উঠানামা করতে কোন সমস্যা হচ্ছে না।

শিমুলিয়া বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বানিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারী জানান, সকালের দিকে ফেরিঘাটে একসাথে অনেক ছোট গাড়ি আসায় এ সময় ফেরি পারাপারে যানবাহনের চাপ বেশি ছিল। ভোর সকাল থেকে হাজারের মত গাড়ি পার হয়েছে। ঘাট এলাকায় ৩ শতাধিক বড় বাস ও ছোট গাড়ি রয়েছে।


বিডি২৪লাইভ/এমআরএম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: