সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

বিশ্বকাপে সুইডেনের শুভসূচনা

১৮ জুন, ২০১৮ ২০:০৫:১০

ছবিঃ সংগৃহীত

ফিফা র‌্যাংকিংয়ে সুইডেনের অবস্থান ২৩ নম্বরে। আর দক্ষিণ কোরিয়ার অবস্থান ৬১ নম্বরে। শক্তি-সামর্থে এগিয়ে ছিল সুইডেন। খেললেও সেরকমই। গোটা ম্যাচে আধিপত্য বজায় রেখে জয় নিয়ে মাঠ ছাড়লেন সুইডিশরা। দক্ষিণ কোরিয়াকে ১-০ গোলে হারিয়ে এবারের বিশ্বকাপে শুভসূচনা করলেন তারা।

সোমবার (১৮ জুন) নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয় সুইডেন-দক্ষিণ কোরিয়া। উভয় দলেরই এটি প্রথম ম্যাচ।

সবদিক দিয়ে এগিয়ে থেকে মাঠে নামে সুইডেন। শুরু থেকে এর প্রফিলনও দেখা যায়। ঘনঘন আক্রমণে প্রতিপক্ষকে চেপে ধরেন সুইডিশরা। তবে জাল খুঁজে নিতে পারেননি তারা।

ম্যাচের শুরু থেকেই সুইডেনের আক্রমণভাগ দারুণ চাপ সৃষ্টি করে দক্ষিণ কোরিয়ার রক্ষণে। তবে খেলার ২০ মিনিটে প্রথম কোনো ভালো সুযোগ তৈরি করেছিলো সুইডেন। কোরিয়ান ডিফেন্ডাররা তাদের লাইন থেকে সঠিকভাবে বলটি ক্লিয়ার করতে পারেনি। যে কারণে বলটি পেয়ে যান মার্কাস বার্গ।

একেবারে গোলের দারুণ সুযোগ। সামনে শুধু গোলরক্ষক। আলতো টোকায় দক্ষিণ কোরিয়ার জালে বলটি জড়িয়ে যাওয়ার কথা। কিন্তু বার্গ মেরে দিলেন দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক জো হিউন উ’র পায়ে। নিশ্চিত গোল থেকে বেঁচে যায় দক্ষিণ কোরিয়া। বঞ্চিত হয় সুইডেন।

এক মিনিট আবারও গোলের সুযোগ। এবার সুযোগটা মিস করেন পন্টাস জ্যানসন। দারুণ এক হেড নিয়েছিলেন তিনি। লুডউইগ অগাস্টিনসনের পাস থেকে বল পেয়ে হেড নিলেও বলটি চলে যায় ডান পাশ দিয়ে বাইরে।

২৯ মিনিটে আরও একটি দারুণ সুযোগ তৈরি করে সুইডেন। এবারও মার্কাস বার্গ। বক্সের মধ্যে বল পেলেও তিনি গোল করতে ব্যর্থ হলেন। ফলে আবারও হতাশায় পুড়তে হলো সুইডিশ দর্শকদের।

৪৩ মিনিটে আবারও সেই মার্কাস বার্গ। বাম পাশ গোলপোস্টের ৬ গজ সামনে থেকে শট নেন বার্গ। কিন্তু এবারও তার শট হলো লক্ষ্যভ্রস্ট। তার আগে ৩৭ মিনিটের সময় দক্ষিণ কোরিয়ার লি জায়ে সুং দারুণ একটি সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু বক্সের মধ্যেই সুইডিশ ডিফেন্ডারদের বাধার সম্মুখীন হন তিনি।

খেলার স্রোতের বিপরীতে কাউন্টার অ্যাটাকে গিয়ে বেশ কয়েকবার ত্রাস ছড়িয়েছে কোরিয়ানরা। কিন্তু গোলের দেখা পাননি তারাও। ফলে গোলশূন্য ড্রতে শেষ হয় প্রথমার্ধ।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: