শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডের দুর্দান্ত জয়

প্রকাশিত: ১৯ জুন ২০১৮, ০৮:৩৫ এএম

সেই ১৯৬৬ সালে শিরোপা ছুঁয়ে দেখেছে ইংল্যান্ড। এরপর অতিক্রান্ত হয়েছে অর্ধশতকেরও বেশি সময়। তবে তা স্পর্শ করে দেখার আর স্বাদ হয়নি ইংলিশদের। এবার সেই খরা ঘোচাতে মরিয়া তারা। সেই লক্ষ্যে মিশনে নামেন গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। তারা মুখোমুখি হন তিউনিশিয়ার।

অভিযাত্রাটাও শুভ হলো ইংল্যান্ডের। ওয়ান ম্যান শোতে জিতল সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। জোড়া গোল করে তাদের ২-১ ব্যবধানের রোমাঞ্চকর জয় এনে দিয়েছেন প্রাণভোমরা হ্যারি কেন।

নির্ধারিত ৯০ মিনিটের লড়াই ১-১ গোলে ড্র ছিল। ৯১ মিনিটে কর্ণার কিক থেকে পাওয়া বলে হেড দিয়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন কেন। তাতেই উল্লাসে মেতে উঠে ইংরেজ সমর্থকরা। অন্তিম মুহূর্তের গোলে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে ইংল্যান্ড।

৯১ মিনিটে কর্ণার কিক পায় ইংল্যান্ড। ট্রিপারের নেওয়া কর্ণার কিক থেকে হেড করেন মাগুয়েরে। বামপাশে কোনায় একাই দাঁড়িয়ে ছিলেন কেন। পুরোপুরি আনমার্ক। ঠান্ডা মাথায় নিখুঁত হেডে বল জালে পাঠান ইংলিশ অধিনায়ক। তিউনিশিয়ার গোল রক্ষক বেন মুস্তফা বল ঠেকাতে লাফ দিয়েছিলেন। কিন্তু সব কিছু হযবরল হয়ে যায় কেনের দুর্দান্ত ফিনিশিংয়ে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: