জালিয়াতি দায়ে অভিযুক্ত প্রধানমন্ত্রীর স্ত্রী

প্রকাশিত: ২২ জুন ২০১৮, ০৮:৩৪ এএম

জালিয়াতি এবং বিশ্বাসভঙ্গের দায়ে অভিযুক্ত হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহু । এ তথ্য জানিয়েছে দেশটির বিচার মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রীর বাসভবন জন্য বরাদ্দ অর্থের অপব্যবহারের অভিযোগ দীর্ঘ পুলিশি তদন্তের পর তিনি অভিযুক্ত হলেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ।

কিছুদিন আগে জেরুজালেম ম্যাজিস্ট্রেটের আদালতে তার বিরুদ্ধে মামলাটি করেন এক জেলা আইনজীবী। মামলায় বলা হয়, প্রধানমন্ত্রীর বাসভবনে কোনও রাঁধুনি নেই- এমন মিথ্যা দাবি করে রাষ্ট্রীয় খরচে বাইরে থেকে কয়েকশ খাবার আনিয়েছিলেন তিনি। যার বাজার মূল্য একলাখ ডলার। 

এতে আরও বলা হয়, ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত জেরুজালেমের একটি ইতালিয়ান রেস্টুরেন্টসহ বিভিন্ন খাদ্যদ্রব্য সরবরাহকারী প্রতিষ্ঠান থেকে এসব খাবার আনিয়েছিলেন সারা নেতানিয়াহু, তার পরিবার এবং আত্মীয়রা।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর স্ত্রীর অভিযুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন জানায়, এর আগে নিজের রাঁধুনিকে অবৈধভাবে রাষ্ট্রীয় ১০ হাজার ডলার দেন তিনি। বারবার নিজের ভুলগুলো অস্বীকার করেছেন তিনি।
 
বিডি২৪লাইভ/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: