রোজ গার্ডেন থেকে ১০ তলা ভবনে আ’লীগ

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ১১:০২ এএম

আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবাষিকী আজ। ১৯৪৯ সালে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে প্রতিষ্ঠিত মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া দলটি ৭০ বছরে পদার্পণ করল।

সেই উপলক্ষে শনিবার (২৩ জুন) সকালে দলটির নিজস্ব ভবন উদ্বোধন করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোজ গার্ডেন থেকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে নবনির্মিত ১০ তলা এই ভবনই আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কার্যালয়। এটি একটি আধুনিক ও নান্দনিক কার্যালয়। 

সরেজমিন গিয়ে দেখা যায়, ভবনটির বাইরে দুই পাশে কাচ দিয়ে ঘেরা। সামনের দেয়ালজুড়ে দলীয় স্লোগান ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ লেখা। একপাশে দলীয় প্রতীক নৌকা। এর সামান্য উপরে বড় করে লেখা ‘বাংলাদেশ আওয়ামী লীগ’। ভবনটি দেখলেই মুক্তিযোদ্ধার কথা মনে করিয়ে দিবে নতুন প্রজন্মকে। এছাড়া ভবনে ভেতরে রয়েছে   ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের নিদর্শন ও মহান মুক্তিযুদ্ধের প্রতিকৃতি। 

আজ সকলে উদ্ভোধন হয় আওয়ামী নিজস্ব কার্যালয়টি। এই ভবনে দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য সুপরিসর কক্ষ রেখেই সাজানো হয়েছে এই নতুন কার্যালয়। নবম তলায় দলের সভাপতির কক্ষের সঙ্গে রয়েছে বিশ্রামাগার ও নামাজের জায়গা। 
এছাড়া অন্যান্য ফ্লোরে থাকছে ডিজিটাল লাইব্রেরি, ভিআইপি লাউঞ্জ, সাংবাদিক লাউঞ্জ ও ক্যাফেটেরিয়া। বিভিন্ন তলায় থাকবে ঢাকা মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনগুলোর কার্যালয়। দোতলা ও তৃতীয় তলায় দুটি বড় আধুনিক সম্মেলন কক্ষ রয়েছে। সেখানে একসঙ্গে বসতে পারবেন পাঁচ শতাধিক মানুষ।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: