মিসরের হয়ে আর খেলবেন না সালাহ!

প্রকাশিত: ২৫ জুন ২০১৮, ০১:০২ পিএম

রাশিয়া বিশ্বকাপ সুখকর হয়নি মিসরের জন্য। প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে বিদায় নিশ্চিত। দলের এ অবস্থায় আরও বড় দুঃসংবাদ মিশরীয়দের জন্য। ২৮ বছর পর মিসরকে বিশ্বকাপে তুলেছিলেন যে নায়ক, সেই মোহামেদ সালাহ জাতীয় দল থেকে নাম প্রত্যাহার করে নেবেন? এমন শঙ্কার খবর জানিয়েছে মার্কিন সংবাদ সংস্থা সিএনএন। পরে একটি সূত্রের বরাতে নিশ্চিত করে ইএসপিএন ফুটবল।

বিশ্বকাপে অনুশীলনের জন্য চেচনিয়া প্রজাতন্ত্রের রাজধানী গ্রোজনিতে বেস ক্যাম্প করেছিল মিসর। গত শুক্রবার সালাহদের বিদায়ী সংবর্ধনা দিয়েছে চেচনিয়ার নেতা রমজান কাদিরভ। এরপরই সালাহকে নাগরিকত্ব দেয়ার ঘোষণাও দেন কাদিরভ। এ ঘটনার পরই মিসর জাতীয় দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সালাহ। সিএনএন অন্তত এমন দাবিই করেছে।

কাদিরভ সামাজিক মাধ্যমে বলেন, ‘মোহামেদ সালাহ চেচেন প্রজাতন্ত্রের একজন সম্মানিত নাগরিক! এটা ঠিক! আমি মোহামেদ সালাহ ও মিশরীয় দলের সম্মানে ডিনার পার্টি দিয়েছি।’

বিশ্বকাপে রোনালদো-মেসি-নেইমারদের সঙ্গে সম্ভাব্য তারকা হিসেবে উচ্চারিত হয়েছে সালাহর নামও। কিন্তু চোটের কারণে প্রথম ম্যাচে নামতে পারেননি, দলও হেরেছে ৯০ মিনিটের গোলে। দ্বিতীয় ম্যাচে নেমেছেন, গোলও করেছেন, তবু দলের হার এড়াতে পারেননি। বিশ্বকাপ থেকে ছিটকেও গেছে মিসর।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: