প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনা: আরাফাত হোসেন রবিন

ডেস্ক এডিটর

তিন দিনের রাষ্ট্রীয় সফর

প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনাথের বৈঠক অনুষ্ঠিত

১৪ জুলাই, ২০১৮ ১২:৩০:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শনিবার (১৪ জুলাই) সকাল সোয়া ১০টায় গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বেলা ১১টার পর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন রাজনাথ সিং।

জানা যায়, দুপুরে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে তিনি একটি ফরেনসিক ল্যাব উদ্বোধন করবেন রাজনাথ। রাতে বিজিবি সদর দপ্তর পিলখানায় তাঁর ডিনারে অংশগ্রহণের কথা রয়েছে।

এছাড়া, আগামীকাল সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে যোগ দিতে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল আসছে। অন্যদিকে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এর আগে তিন দিনের রাষ্ট্রীয় সফরে ১৩ জুলাই বিকেলে একটি বিশেষ এয়ারক্রাফটে ঢাকায় পৌঁছান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

তার সফরসঙ্গী হিসেবে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শীর্ষস্থানীয় কর্মকর্তারা রয়েছেন।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: