নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

এন এস কলেজে চুরি, কোন ক্লু-ই পায়নি কমিটি

১৪ জুলাই, ২০১৮ ১৪:৩৫:০৮

ছবি: সংগৃহীত

নাটোরের নবাব সিরাজ উদ্-দৌলা-সরকারি কলেজে হিসাব শাখার ভল্ট ভেঙ্গে প্রায় ১ লাখ টাকা চুরির ঘটনায় এখনও কোন ক্লু পাওয়া যায়নি। তবে ওই রাতে হিসাব শাখার আশেপাশের সিসিটিভি ফুটেজ সরবরাহ করা হয়েছে পুলিশের কাছে। ওই ফুটেজে অস্পষ্টভাবে একজনকে দেখা গেছে বলে নিশ্চিত করেছে কলেজ কর্তৃপক্ষ।

গত ২ জুলাই দিবাগত রাতের কোন এক সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রফেসর শামসুজ্জামান নাটোর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন, যার আলোকে পুলিশ তদন্ত শুরু করে।

জানা যায়, কলেজের একাডেমিক কাউন্সিলে বৈঠক ডেকে ঘটনা তদন্তে একজন অধ্যাপককে প্রধান করে তিন সদস্যের করা কমিটি একটি তদন্ত করে প্রতিবেদন জমা দেয়। তবে ওই তদন্তে চুরির ঘটনায় কোন ক্লু-ই পায়নি কমিটি। এখন ভরসা শুধুই পুলিশের তদন্ত।

তবে পুলিশ জানিয়েছে, ঘটনার রাতের সিসিটিভি ফুটেজের ৫টি ক্লিপ তাদের সরবরাহ করেছে কলেজ কর্তৃপক্ষ।

শনিবার সকালে ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির এক সদস্য জানান, ঘটনার পর কাউকেই সন্দেহ বা অভিযুক্ত করা যায়নি। ওইরাতে সিসিটিভি ক্যামেরাগুলো চালু থাকলেও রাতে কে ঢুকলো, তা স্পষ্ট করে বোঝা যাচ্ছে না।

এ ঘটনায় তদন্তকারী কর্মকর্তা সদর থানা পুলিশের এসআই আব্দুল্লাহ আল মামুন বলেন, 'প্রাপ্ত ৫টি সিসিটিভি ফুটেজ ক্লিপ তার হাতে এসেছে। সেগুলো নিখুঁতভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। পুরো বিষয়টি নিশ্চিত হতে আরো কিছুটা সময় প্রয়োজন।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ প্রফেসর শামসুজ্জামান বলেন, পুলিশের তদন্তকাজে সহযোগিতার জন্য সিটিটিভি ফুটেজ সরবরাহ করা হয়েছে। ফুটেজে অস্পষ্টভাবে একজনের চলাচল লক্ষ্য করা গেছে। পুলিশের তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী জালাল উদ্দীন আহমেদ বলেন, ‘সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ ঘটনার তদন্ত করা হচ্ছে।’

উল্লেখ্য, গত ২ জুলাই দিবাগত রাতের কোন এক সময় কলেজের হিসাব শাখার ক্যাশরুমে আলমারীর ভল্ট ভেঙ্গে এক লাখ ৯ হাজার ৭০৪ টাকা চুরির ঘটনা ঘটে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: