‘কনডম দিয়ে আমার গলায় ফাঁস লাগিয়ে দেন’

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮, ০৯:৩৭ এএম

বিশ্বব্যাপী অনেক নামকরা তারকারা কাস্টিং কাউচের ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছেন। এ নিয়ে দোষী সাব্যস্তও হয়েছেন অনেক জনপ্রিয় মুখ। এবার ছবির সেটে ভয়ঙ্কর অভিজ্ঞতা শেয়ার করলেন অস্কারজয়ী মার্কিন অভিনেত্রী মিরা সরভিনো। 

এক সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার বয়স যখন ১৬ বছর, তখন প্রথম অডিশন দেই। এ সময় এক কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে অশালীন ব্যবহার করেছিলেন। আমাকে ভৌতিক সিনেমার একটি সিন দেওয়া হয়েছিল। সেই সিন করার সময় আমাকে একটি চেয়ারে বসতে বলা হয়। তখনই সেই কাস্টিং ডিরেক্টর আমাকে চেয়ারের সঙ্গে বেঁধে দেন। তারপর কনডম দিয়ে আমার গলায় ফাঁস লাগিয়ে দেন।’

পরে এমন কাজের জন্য ওই কাস্টিং ডিরেক্টর ক্ষমাও চেয়েছিলেন বলে আরও জানান এই অভিনেত্রী। মিরা বলেন, ‘দৃশ্যটি ভয়ের ছিল। আমি যাতে ভয় পাই, তাই ওই কাজ করা হয়েছিল।’

মিরা আরও জানিয়েছেন, তখন তিনি অনেকটাই ছোট ছিলেন। কনডমের ‘স্বাদ’ বুঝতেন না। কিন্তু আজও তিনি এটা বোঝেন না, একজন কাস্টিং ডিরেক্টর কেন নিজের পকেটে কনডম নিয়ে ঘুরতেন। বিশেষ করে অডিশনে আসার সময় তো আর কনডমের ব্যবহার হতো না।

হলিউডে প্রথম দিকে স্ট্রাগল করার সময় অনেককেই এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। তখন অনেকেই এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে যাওয়ার চেষ্টা করেন। আর অনেক কাস্টিং কর্মকর্তা এই মনোভাবের ফায়দা তোলেন বলে জানিয়েছেন অস্কারজয়ী এই অভিনেত্রী।

বিডি২৪লাইভ/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: