মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

বিশ্বকাপে যেমন ছিল ব্রাজিলের ‘পারফরমেন্স’

১৮ জুলাই, ২০১৮ ২১:৩৭:০০

ছবিঃ সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের ২১তম আসরের পর্দা নেমেছে গত ১৫ জুলাই। এবারের আসরের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২- ১ গোলে হেরে বিদায় নিতে হয় সেলেসাওদের। তবে বিশ্বকাপের প্রত্যেকটি ম্যাচ দুর্দান্ত খেলেছে তিতের শীর্ষরা।

বিশ্বকাপের মঞ্চে কেমন খেলেছে টিম ব্রাজিল সেটা নিয়েই আজ আমাদের প্রতিবেদন। বিডি২৪লাইভের পাঠকদের জন্য বিশ্বকাপে ব্রাজিল দল কেমন পারফরমেন্স করেছেন নিচে সেটা তুলে ধরা হল-

১. বিশ্বকাপে মাত্র পাঁচটি ম্যাচ খেলে ফিফার দেওয়া সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট এখন নেইমারদের দখলে।

২. চলমান বিশ্বকাপের পাঁচটি ম্যাচে প্রতিপক্ষ দলে সবচেয়ে বেশিবার আক্রমণ করেছে ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমার জুনিয়র। তিনি পাঁচ ম্যাচে মোট ২৭ বার প্রতিপক্ষ দলের জালে শট নিয়েছেন।

৩. কোন দল কতটা আক্রমণাত্মক তা নির্ধারণের একটাই উপায়, আর তা হলো কোন দল কত বেশি আক্রমণ করেছে সেই হিসেবটা দেখা। আর সেই হিসেবে ব্রাজিলই ছিল সবচেয়ে এগিয়ে।

৪. কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে নেইমার, কৌতিনহো, জেসুসরা সব মিলিয়ে ২৯২ বার প্রতিপক্ষের জালে হানা দেয়। পরে ক্রোয়েশিয়া পেছনে ফেলে নেইমারদের। ফাইনাল শেষে, অর্থাৎ ব্রাজিলের চেয়ে দুই ম্যাচ বেশি খেলায় ক্রোয়েশিয়ার আক্রমণ সংখ্যা দাঁড়ায় ৩২২।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: