নগরীর যত উন্নয়ন দরকার, সব করবো

প্রকাশিত: ২০ জুলাই ২০১৮, ১২:০১ এএম

শামসুজ্জোহা বাবু,
রাজশাহী প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘গত পাঁচ বছর রাজশাহীবাসীর জীবন থেকে নষ্ট হয়ে গেল। কোনো উন্নয়ন হয়নি, কর্মসংস্থান হয়নি। যে মেয়র ঈদের আগে সিটি কর্পোরেশনের কর্মচারীদের বেতন-ভাতা দিতে পারেন না, বেতন দেওয়ার ভয়ে পালিয়ে বেড়ায়, সে ১০ লাখ মানুষের কল্যাণ করবে কীভাবে? বিএনপির বুলবুলকে দিয়ে কোনো উন্নয়ন হয়নি, আগামীতেও হবে না।’

আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ রাজশাহী শাখার আয়োজনে চিকিৎসক, নার্সেস, কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ‘আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন ও আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে খায়রুজ্জামান লিটন বলেন, কর্মসংস্থান ছাড়া রাজশাহীর মানুষকে উন্নয়ন দেয়া সম্ভব না। তাই শিল্পায়নের মাধ্যমে এক লাখ কর্মসংস্থানের ব্যবস্থা করতে চাই। ঘরে ঘরে গ্যাস সংযোগ দিতে চাই, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে চাই। এছাড়া নগরীর যত উন্নয়ন দরকার, সব করবো। এজন্য সবার সহযোগিতা ও ভোট প্রয়োজন। আমাকে ভোট প্রদান করে কাজ করার সুযোগ দিন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, কাজ করলে মানুষ পুরস্কৃত হয়। কিন্তু ২০১৩ সালের নির্বাচনে আমরা পরাজিত হয়েছিলাম। এর কারণে দেশ এগিয়ে গেলেও রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট সিটির কোনো উন্নয়ন হয়নি। কারণ বিএনপির মেয়রদের অযোগ্যতার কারণে তারা প্রকল্প এনে উন্নয়ন করতে পারেননি।

মেয়র তালুকদার আব্দুল খালেক আরো বলেন, গত ৫ বছরে রাজশাহীর মানুষদের উপলব্ধি হয়েছে, তারা বুঝে গেছে, কাকে দিয়ে উন্নয়ন সম্ভব। বিগত সময়ে আমরা একসাথে উন্নয়ন কাজ করেছি। তারপরও ২০১৩ সালে একসাথে হেরেছি। তবে এবার খুলনা থেকে উন্নয়নের ভোট শুরু হয়েছে।

আগামীতে একসাথে কাজ করার সুযোগ এসেছে। লিটন সাহেবকে রাজশাহীবাসী যদি নির্বাচিত করতে পারেন, তবে তিনি যে উন্নয়ন করবেন। অন্য কাউকে দিয়ে সেই উন্নয়ন সম্ভব না। রাজশাহীর উন্নয়নের জন্য খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ রাজশাহী জেলা সভাপতি অধ্যাপক ডা. চিন্ময় কান্তি দাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল ও পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: