এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে জিপিএ-৫ এ শীর্ষে সরকারি কলেজ

২০ জুলাই, ২০১৮ ০২:০০:০০

ছবি: প্রতিনিধি

এইচএসসি ও সমমানের পরীক্ষায় বৃহস্পতিবার (১৯ জুলাই) প্রকাশিত ফলাফলে শেরপুরে জিপিএ-৫ এ শীর্ষে রয়েছে শেরপুর সরকারি কলেজ। এদিকে পাশের হারে শীর্ষে রয়েছে জেলার শহীদ আব্দুর রশিদ কমার্স কলেজ।

প্রাপ্ত তথ্যমতে, শেরপুর সরকারি কলেজ থেকে এবার ১৮১৮ জন (ছেলে ১২৯৮, মেয়ে ৫২০) পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১৩২০ জন উত্তীর্ণ হয়। যাতে পাশের হার ৭২.৬১ শতাংশ। এদের মধ্যে ৩১ জন জিপিএ ৫.০০ পেয়েছে। জিপিএ ৫.০০ প্রাপ্ত ৩১ জনের মধ্যে ১৮ জন ছেলে ও ১৩ জন মেয়ে।

এদিকে প্রাপ্ত তথ্য মতে, সদর উপজেলায় পাশের হারে শীর্ষে রয়েছে শহীদ আব্দুর রশিদ কমার্স কলেজ। এই কলেজ থেকে এবছর ৫৮জন (ছেলে ৫২, মেয়ে ৬) পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। এর মধ্যে ৪৪ জন পাশ করায় এই প্রতিষ্ঠানের পাশের হার অর্জিত হয় ৭৫.৮৬ শতাংশ। পাশের হারে সদর উপজেলায় ২য় স্থানে রয়েছে শেরপুর সরকারী কলেজ (৭২.৬১শতাংশ)।

অপরদিকে সদর উপজেলায় সর্বনিম্ন পাশের হার সানোয়ার হোসেন মডেল কলেজ ২৫.০০ শতাংশ । এই প্রতিষ্ঠানে ২৮ জন পরীক্ষার্থীর ৭ জন উত্তীর্ণ হয়েছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: