অপহরণ পাল্টা অপহরণ!

প্রকাশিত: ২০ জুলাই ২০১৮, ০৭:৪২ পিএম

রাঙ্গামাটি জেলার নানিয়াচর উপজেলার সাবেক্ষ্যং থেকে উপজেলা পরিষদের সাবেক এক চেয়ারম্যানকে সন্ত্রাসীরা অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৯ জুলাই) সন্ধ্যার পর এ ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৯ জুলাই) রাতে নানিয়াচরের সাবেক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যান পাড়ার নিজ বাড়ি থেকে প্রীতিময় চাকমাকে মুখোশধারী কিছু সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। এ বিষয়ে নানানিয়াচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঙ্গে যোগাযোগ করা কলে এ ঘটনায় কেউ অভিযোগ করেনি বলে জানান। 

এদিকে ইউপিডিএফ রাঙ্গামাটি জেলা ইউনিটের প্রধান শান্তিদেব চাকমা শুক্রবার এক বিবৃতির মাধ্যমে নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যানকে অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে উদ্ধারে তড়িৎ ও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের নিকট দাবি জানিয়েছে। এ ঘটনার জন্য নব্য মুখোশ বাহিনী ও জেএসএস সংস্কারবাদীর সশস্ত্র দুর্বৃত্তকে দায়ি করেছে।

নানিয়াচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে নেয়ার জন্য অন্যায় প্রভাব খাটানোর  উদ্দেশ্যই এই অপহরণ পাল্টা অপহরণ হচ্ছে বলে এলাকার সচেতেন মহল মনে করছে। গত ৮ জুলাই সন্ত্রাসীরা ২৭ গ্রামবাসীকে অপহরণ করে। পরে এদের একজনকে রেখে অন্যদের মুক্তিপণের মাধ্যমে ছেড়ে দেয়। এই সব ঘটনা নিয়ে এলাকার নিরিহ জনগণের মধ্যে উৎকষ্ঠা সৃষ্টি হয়েছে। 

উল্লেখ্য ,গত ৩ এপ্রিল নানিয়াচর উপজেলা চেয়াম্যান শক্তিমান চাকমাকে প্রকাশ্যে সন্ত্রাসীরা খুন করার পরের দিন ইউপিডিএফ সংস্কার নেতা বর্মা সহ ৫ জন খুন হন। এর পর থেকে এলাকায় অশান্তি বিরাজ করছে। শক্তিমানের শূন্য পদে আগামী ২৫ জুলাই উপ নির্বাচন হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে নানিয়াচর উপজেলা ফের অশান্ত হয়ে উঠছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: