প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মোঃ সাইফুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট

প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান

ইতিহাসের বৃহত্তম সংবর্ধনা পাবেন প্রধানমন্ত্রী

২০ জুলাই, ২০১৮ ১৯:৪৫:০০

ছবি: প্রতিনিধি

আর মাত্র কয়েক ঘন্টা পরই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে গণসংবর্ধনা দিতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইতিহাসের সবচেয়ে বৃহত্তম গণসংবর্ধনা দিতে সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে ক্ষমতাসীন দলটি।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড, ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন এবং সর্বশেষ শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের আমলের উন্নয়ন-অর্জনে অসামান্য অবদান রাখায় এই সংবর্ধনার আয়োজন করেছে দলটি।

রাজধানীর বিভিন্ন জায়গা ঘুরে দেখা গেছে, সংবর্ধনাকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় লাগানো হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। এছাড়াও তুলে ধরা হয়েছে সরকারের উন্নয়ন ও অর্জনের তথ্যসম্বলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার। এলাকায় এলাকায় মাইকিংও করা হচ্ছে।

সংবর্ধনা অনুষ্ঠান ঘিরে ঢাকার আশপাশের দলীয় মনোনয়ন প্রত্যাশীরাও নিচ্ছেন ব্যতিক্রমী প্রস্তুতি। এজন্য থানার ও ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকরা তোড়জোর করেই প্রস্তুতির কাজ চালিয়ে যাচ্ছেন কর্মীদের সঙ্গে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৃহস্পতিবার ও শুক্রবার সকালে সোরাহওয়ার্দী উদ্যান সমাবেশস্থল পরিদর্শন করতে এসে বলেন, ‘এ সংবর্ধনা হবে ইতিহাসের সবচেয়ে বড় গণসংবর্ধনা। আমরা আশা করছি স্মরণকালের স্মরণীয় একটা সমাবেশ আমরা করতে পারব। সোহরাওয়ার্দী উদ্যানে ২৫ হাজার আসনের ব্যবস্থা করা হবে। আমাদের কর্মকাণ্ড এগিয়ে চলছে। বিকেল ৩টার দিকে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হবে। আধা ঘণ্টার একটা সাংস্কৃতিক অনুষ্ঠান সেখানে থাকবে। আমাদের নেত্রীকে আমরা একটা সুশৃঙ্খল গণসংবর্ধনা উপহার দিতে চাই।’

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনায় যোগ দেয়া উপলক্ষে প্রতিদিনই এলাকার আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে বিশেষ কর্মীসভা করছে। কেউ কেউ আবার হাতি-ঘোড়ার সঙ্গে নৌকা নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হবেন বলেও জানা গেছে।

আওয়ামী লীগের কার্যনিবাহীর সদস্য খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, মহানগর উত্তর-দক্ষিণসহ আশপাশের প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের অংশগ্রহণ থাকবে চোখে পড়ার মতো। সর্বকালর শ্রেষ্ঠ গণসংবর্ধনা দেয়া হবে প্রধানমন্ত্রীকে।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: