চাঁদাবাজির ছবি তুলে পাঠাতে বললেন এসপি

১২ আগস্ট, ২০১৮ ২০:০৮:০০

ছবি : সংগৃহীত

কোরবানির ঈদকে সামনে রেখে মহাসড়কে চাঁদাবাজির কোনো ঘটনা দেখলে মোবাইল ফোনে তার ছবি তুলে পাঠাতে বলেছেন চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা। শনিবার (১১ আগস্ট) চট্টগ্রাম জেলা পুলিশ লাইনে ঈদুল আজহা উপলক্ষে ট্রাফিক ব্যবস্থাপনা ও নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সভায় পুলিশ সুপার বলেন, ‘কোনো স্থানে কেউ চাঁদাবাজি হতে দেখলে মোবাইলে ছবি তুলে আমার কাছে পাঠাবেন। আমি সাথে সাথে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।’

নূরে আলম মিনা বলেন, ‘মহাসড়কে এখন অনেক থ্রি-হুইলার চলাচল করে। সেগুলো ঠেকাতে আমাদের হিমশিম খেতে হয়। অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা রোধে সেগুলো ঠেকানোর চেষ্টা করা হবে।’

পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যদার নিচে কাউকে ছাড়া কোনো গাড়ি তল্লাশি না করার কথাও জানান তিনি। এছাড়া ফিটনেসবিহীন এবং অদক্ষ চালক দিয়ে গাড়ি না চালাতে পরিবহন মালিকদের অনুরোধ করেন পুলিশ সুপার।

এ সময় পরিবহন মালিক-শ্রমিক নেতারা সড়ক-মহাসড়কে কোরবানির পশুর হাট বসালে যান চলাচলে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

তাদের বক্তেব্যের প্রেক্ষিতে পুলিশ সুপার মিনা মহাসড়কে কোরবানির পশুর হাট বসতে না দেওয়ার নির্দেশনা দেন সংশ্লিষ্টদের। মহাসড়কে যত্রতত্র গাড়ি পার্কিং ও যাত্রী উঠানামা করতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক, পশ্চিম) ছত্রধর ত্রিপুরা, হাইওয়ে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফরহাদ, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সৌম্য তালুকদার, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি আবুল কালাম, মঞ্জুর আলম মঞ্জু, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলের সভাপতি আবু মুছা, ট্রাক-কভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি আবু মোজাফ্ফর প্রমুখ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: