ব্যবসায়ী হত্যা, ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১২ আগষ্ট ২০১৮, ০৮:৩৯ পিএম

ঝিনাইদহের শৈলকুপায় ব্যবসায়ী হাজী আব্দুল লতিফ হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

রোববার (১২ আগস্ট) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের বিচারক গোলাম আযম এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলো- শৈলকুপা উপজেলার মুস্তাকুর রহমান ওরফে ব্যানেট ও কামান্না গ্রামের শামু আমমেদ।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৬ এপ্রিল শৈলকুপার আহসান নগর গ্রামের সার ব্যবসায়ী হাজী আব্দুল লতিফ মোটরসাইকেল যোগে পাওনাদারদের কাছে টাকা আদায় করতে যায়। শৈলকুপার কবিরপুর অগ্রণী ব্যাংকের সামনে পৌঁছালে আসামিরা তাকে অপহরণ করে বগুড়া গ্রামে নিয়ে যায়। সেখানে তাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করে একটি মেহগনি বাগানে মাটিচাপা দিয়ে রাখে। পরদিন নিহতের ছেলে মামুনুর রশিদ শৈলকুপা থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করে।

মামলা দায়েরের পর পুলিশ ব্যানেটকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক নিহতের লাশ উদ্ধার করা হয়।

তদন্ত শেষে  ২০১১ সালের ১১ মে ৪ জনকে আসামি করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যগ্রহণ শেষে রোববার দুপুরে আদালত দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত হয়। এছাড়াও অপর আরেক আসামি রাকুকে ৫ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: