সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

আশরাফুলের জাতীয় দলে ফেরা নিয়ে এ কি বললেন নান্নু!

১৩ আগস্ট, ২০১৮ ০৮:৫৯:২৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট-ফিক্সিংয়ের অপরাধে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। ২০১৩ সালে বিপিএলে ম্যাচ-ফিক্সিংয়ের কথা শিকার করে বাংলাদেশের ক্রিকেটকে কাঁপিয়ে দিয়েছিলেন এই ডান-হাতি ব্যাটসম্যান।

আজ সোমবার তার পাঁচ বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে। জাতীয় দল ও বিপিএলে খেলতে আর কোনো বাধা থাকবে না সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ানের। আশরাফুল এখন রয়েছেন ইংল্যান্ডে। সেখান থেকে এক ভিডিও বার্তায় জানালেন, জাতীয় দলে ফেরার ব্যাপারে তিনি আশাবাদী।

তবে এই মুহূর্তে আশরাফুলকে জাতীয় দলে জায়গা দেওয়া বেশ কঠিনই মনে করছেন নির্বাচকরা।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, ‘অনেকদিন ধরেই সে (আশরাফুল) আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। আগে ঘরোয়া ক্রিকেটে খেলতে হবে তাঁকে। আন্তর্জাতিক পর্যায়ে খেলার জন্য ফিটনেস আছে কি না, সেটা দেখতে হবে। তারপর এক বছর যাওয়ার পর বোঝা যাবে তাঁর ফিটনেস কোন পর্যায়ে আছে। ’

তবে জাতীয় দলে ফেরার জন্য আশরাফুলের বয়স কোনো বাধা নয় বলে মনে করছেন প্রধান নির্বাচক, ‘হ্যাঁ, এটা ঠিক তাঁর বয়স হয়ে গেছে। তারপরও আমি বলব সে আমাদের দেশের জন্য অনেক ভালো ক্রিকেট খেলেছে। অবশ্যই তাঁর সামর্থ্য আছে ভালো কিছু করার। তবে আমি বলব, এই মুহূর্তে জাতীয় দলে তাঁর কোনো জায়গা নেই। ’

৬১ টেস্ট খেলে ছয়টি শতক ও আটটি অর্ধশতকসহ দুই হাজার ৭৩৭ রান করেছেন আশরাফুল। ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান তিন হাজার ৪৬৮। যার মধ্যে আছে তিনটি শতক ও ২০টি অর্ধশতক।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: