আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

অধিনায়ক হয়েই শিরোপা জিতলেন মেসি!

১৩ আগস্ট, ২০১৮ ১১:৫১:০০

ছবি: সংগৃহীত

বার্সেলোনার নতুন অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই শিরোপা জিতলেন লিওনেল মেসি। ক্লাবটির হয়ে এটি তার ৩৩তম শিরোপা। আন্দ্রেস ইনিয়েস্তাকে ছাড়িয়ে বার্সার হয়ে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ডও এখন এককভাবে আর্জেন্টাইন তারকার। পাশাপাশি শিরোপা দিয়ে নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। মরক্কোর তানজিয়ারে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতে নিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

মৌসুম শুরুর স্প্যানিশ সুপার কাপে মুখোমুখি হয় মূলত আগের মৌসুমে লা লিগা ও কোপ দেল রের চ্যাম্পিয়ন দুই দল। কিন্তু গত মৌসুমে দুটিরই চ্যাম্পিয়ন হয় বার্সা। ফলে এবার বার্সার প্রতিপক্ষ হয় কোপা দেল রের রানার্সআপ সেভিয়া।

৪৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টাডিও ইবনে বতুতা স্টেডিয়ামে, ম্যাচের শুরুতে যদিও পিছিয়ে পড়েছিল বার্সাই। খেলার ৯ মিনিটে পাবলো সারাবিয়ার গোলে এগিয়ে যায় সেভিয়া। রেফারি প্রথমে অফসাইডের কারণে গোল বাতিল করেছিলেন। পরে ভিডিও রিপ্লে দেখে গোলের বাঁশি বাজান।

৩৬ মিনিটে, বার্সাকে সমতায় ফেরানোর ভালো একটি সুযোগ পেয়েছিলেন লুই সুয়ারেজ। কিন্তু ফাঁকায় বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি উরুগুইয়ান স্ট্রাইকার। ৪২ মিনিটে মেসির ফ্রি-কিক পোস্টে লেগে ফিরে আসে। সেখানে ফাঁকায় বল পেয়ে জালে পাঠান জেরার্ড পিকে। তাতে ১-১ সমতায় ফেরে বার্সা।

৬২ মিনিটে, এগিয়ে যেতে পারত সেভিয়া। কিন্তু এভার বানেগার কর্নার থেকে আসা বলে ফ্রাঙ্কো ভাসকেজের হেড লাগে ক্রসবারে। পরের মিনিটে বক্সের সামনে থেকে সরাসরি গোলরক্ষককে বল মেরে সুযোগ নষ্ট করেন বার্সার উসমান ডেম্বেলে।

৭৮ মিনিটে, ডাবল সেভ করেন সেভিয়ার গোলরক্ষক। খুব কাছ থেকে প্রথমে সুয়ারেজের শট ফেরানোর পর মেসির শটও ঠেকান তিনি। এর কয়েক সেকেন্ড পরই ডি-বক্সের বাইরে থেকে বুলেটগতির শটে বার্সার জয়সূচক গোলটা করেন ডেম্বেলে।

যোগ করা সময়ে সেভিয়ার অ্যালেক্স ভিদালকে ডি-বক্সের মধ্যে ফেলে দেন বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। তাতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু পেনাল্টি থেকে গোল করে ম্যাচ অতিরিক্ত সময়ে নিতে পারেননি বেন ইয়েদের। ফরাসি স্ট্রাইকারের দুর্বল শট সেভ করেন টের স্টেগান। সূত্র: গোল ডটকম

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: