সম্পাদনা: আরাফাত হোসেন রবিন

ডেস্ক এডিটর

মালিকের বিরুদ্ধে মামলা

বাসচাপায় ছাত্র নিহত, আটক ২

১৩ আগস্ট, ২০১৮ ১২:৩৫:০০

রংপুরে স্কুলছাত্র তানভীর আহমেদ জিয়ন নিহতের ঘটনায় বাসচালক ও তার সহকারীকে আটক করেছে পুলিশ। রোববার (১৩ আগস্ট) দিবাগত রাতে রংপুর শহরের মেডিকেল মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন- বাসচালক ইনসান আলী (৩৮) ও সহকারী বাদশা মিয়া (৩৫)। আটক চালক ইনসানের বাড়ি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার তাহেরপুরে। বাদশার বাড়ি পলাশবাড়ী উপজেলায়।

এ ছাড়া বাসচাপায় স্কুলছাত্র নিহতের ঘটনায় বাসের মালিকের বিরুদ্ধে মামলা হয়েছে। জিয়নকে চাপা দেয়া বাসটির মালিক শরিফা বেগম। তার বাড়ি গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার গোলপাড়া এলাকায়।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মুক্তারুল আলম জানান, রোববার রাত সাড়ে ৯টার দিকে বাসের চালক, সহকারী ও মালিকের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি মামলা করা হয়েছে। গ্রেফতার চালক ও সহকারী থানা-পুলিশের হেফাজতে রয়েছে।

এর আগে গতকাল ১২ আগস্ট দুপুরের দিকে নগরের দর্শনা এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে বাসচাপায় নিহত হয় ১৬ বছরের জিয়ন। এ ঘটনায় স্থানীয়রা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে এবং গাড়ি ভাঙচুর করে।

এ সময় পুলিশের সঙ্গে স্থানীয়দের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাসের কয়েকটি শেল ও ফাঁকা রাবার বুলেট ছুড়লে সড়ক থেকে সরে যায় তারা। এর পর যান চলাচল স্বাভাবিক হয়।

নিহত জিয়ন রংপুর শহরের কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। তার বাবা জাহিদুল ইসলাম বদরগঞ্জের লোহানীপাড়া ইউনিয়নের মণ্ডলেরহাট গ্রামের লোহানীপাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।]ৎ

গত ১১ আগস্ট রাত থেকে গতকাল বিকেল পর্যন্ত আরও পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় পাঁচজনের প্রাণহানি হয়েছে। এই সময়ে ঢাকার গুলিস্তানে একজন, যশোরে পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে এক কলেজছাত্র, জামালপুরে কাভার্ড ভ্যানের চাপায় শিশু ও খুলনায় ট্রাকচাপায় একজন ভ্যানচালক নিহত হয়েছেন। গত ৫৩৬ দিনে এ নিয়ে দেশের বিভিন্ন জায়গায় সড়কে প্রাণ গেছে ৪ হাজার ৮০১ জনের।

বিডি২৪লাইভ/এএইচআর


বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: