হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

শিক্ষক নিয়োগ নিয়ে এলাকায় তোলপাড়!  

১৩ আগস্ট, ২০১৮ ১২:৩৭:০০

ছবি : প্রতিনিধি

পঞ্চগড় তেঁতুলিয়া উপজেলার হারাদীঘি দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনাপূর্ণ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, গত ৪ জুলাই হারাদীঘি দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর চলতি মাসের ১০ আগস্ট তারিখে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। কিন্তু, ওই দিন বিকাল ৫টার দিকে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আলী স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে অনিবার্য কারণে নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় কার্যক্রম স্থগিত করা হয়।

এরপর নিয়োগ প্রক্রিয়া স্থগিত থাকা সত্ত্বেও শনিবার (১১ আগস্ট) বিদ্যালয়ে নতুন প্রধান শিক্ষক পদে নিয়োগ পান এ,কে,এস,এম শাজাহান ফিরোজ এই নতুন প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে এবং ওই বিদ্যালয়ে তালা লাগানোর ঘটনাও ঘটেছে।

এ ঘটনার খবর পেয়ে বিদ্যালয়ে ছুটে আসেন বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান এবং উত্তেজনাপূর্ণ পরিস্থিতি শান্ত করতে পুশিল প্রশাসনের সহায়তায় দু’জন যুবককে উদ্ধার করেন।

উদ্ধারকৃতরা হলেন- বুড়াবুড়ি এলাকার মো: মোকছেদ আলীর পুত্র মো: আরিফ এবং মো: আমিরুলের পুত্র মো: জাকির।

এদিকে, মো: তরিকুল ইসলাম ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর সঙ্গে কথা হলে তিনি জানান নতুন প্রধান শিক্ষক দায়িত্ব নিয়েছেন, নিয়োগ প্রক্রিয়া স্থগিত হওয়ার পর কেন নিয়োগ দিলেন এমন প্রশ্নের সঠিক কোন উত্তর দিতে পারেননি।

নিয়োগ প্রক্রিয়ার বিস্তারিত জানতে গণমাধ্যম কর্মীরা ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আলীর বাসায় উপস্থিত হলে এ সময় তিনি বাসায় নেই বলে জানিয়েছে দেন তার স্ত্রী।

এ বিষয়ে তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এখনো এ বিষয়ে কোন মামলা হয়নি। তবে পরিস্থিতি শান্ত করতে শনিবার (১১ আগস্ট) পুলিশ সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা বলছেন নিয়োগ স্থগিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে প্রধান শিক্ষাক নিয়োগ দেয়া কিভাবে সম্ভব এবং নিয়োগ প্রক্রিয়াটি প্রশ্নবিদ্ধ।

এ বিষয়ে বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান মো: তারেক হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি পরিস্থিতি শান্ত করার জন্য স্কুলে গিয়েছিলাম।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: