পৃথিবীর সবচেয়ে ভয়াবহ যে তিনটি সড়ক!

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ০৫:৪৪ পিএম

ভ্রমণের নেশা রয়েছে পৃথিবীর অসংখ্য মানুষের। তবে সব জায়গা আপনার জন্য নিরাপদ নয়। বিচিত্র রহস্যের উৎস এই পৃথিবীতে এমন অনেক সড়ক রয়েছে, যা দিয়ে ভ্রমণ তো দূরের কথা যাতায়াতও ডেকে আনতে পারে মৃত্যু। চলুন জেনে নেয়া যাক, পৃথিবীর সবচেয়ে ভয়াবহ এমন তিনটি সড়কের কথা। 

&dquote;&dquote;

১.ডালটন হাইওয়ে, আলাস্কা: এই সড়কটি শুধু বিপজ্জনকই নয় একইসাথে পৃথিবীর নির্জনতম রাস্তাও বটে। ১৯৭৪ সালে, ট্রান্স-আলাস্কা সাপ্লাই রুট হিসেবে এই সড়ক নির্মাণ করা হয়। ৬৬৬ কিলোমিটার দীর্ঘ এই রাস্তায় আপনি স্টপেজ হিসেবে মাত্র তিনটি শহর পাবেন। তার মানে আপনার সাথে পর্যাপ্ত খাবার ও পানীয় থাকা চাই অবশ্যই। একদিকে প্রচন্ড রকম শীতল আবহাওয়া, আর অন্যদিকে রয়েছে তুষরাচ্ছাদিত পাহাড়-পর্বত। তার ভেতর দিয়ে যেতে হবে আপনাকে। হয়তোবা রাস্তায় তুষার ঝড়ের কবলেও পড়তে পারেন। সবচেয়ে বড় কথা হল, আপনাকে সহায়তা করার মত কাউকেই পাবেন না দীর্ঘ এই সড়কে। 

&dquote;&dquote;

২.আটলান্টিক রোড, নরওয়ে: এই রোডের উপকূলীয় সৌন্দর্য হয়তো আপনাকে মুগ্ধ করবে প্রাকৃতিক সৌন্দর্য ও নয়নাভিরাম দৃশ্যের জন্য; কিন্তু প্রতিপদেই এখানে রয়েছে মৃত্যুর আশংকা। ড্রাইভিং এর সময় লক্ষ্য রাখতে হবে দুপাশের বিপজ্জনক বাঁক ও ঢালের দিকে। চড়াই-উতরাই রয়েছে প্রচুর।অনেক সময় সাগরের জল উঁচু হয়ে আছড়েও পড়তে পারে গাড়ির উপর। সামান্য সময়ের জন্য অসতর্ক হলেই নিশ্চিত মৃত্যু। তারপরও অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে নরওয়ের আটলান্টিক রোডে আসেন ড্রাইভিং এর নেশায়।

&dquote;&dquote;৩.নর্থ ইয়ুঙ্গ্যাস হাইওয়ে, বলিভিয়া: পৃথিবীর সবচেয়ে সংকীর্ণ সড়কগুলির একটি এই হাইওয়ে। একদা বলিভিয়ার রাজধানী লাপাজে যাওয়ার জন্য প্রধান রুট হিসেবে একে ব্যবহার করা হত। পরে দেশটি প্রশস্ত আরেকটি সড়ক তৈরী করে সেই ঝুঁকি এড়িয়েছে। তবে আঞ্চলিক অধিবাসীরা এখনও রাজধানী যেতে এই রুট ব্যবহার করে থাকে। উঁচু পাহাড়ি ঢাল আর সংকীর্ণ-কঠিন বাঁকের জন্য মৃত্যু এক স্বাভাবিক ঘটনা। প্রতিবছর গড়ে ২০০-৩০০ মানুষ দুর্ঘটনার শিকার হয়ে এই হাইওয়েতে নিহত হয়। তথ্য: রিডার্স ডাইজেস্ট

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: