‘গুজব সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব হওয়ার আহবান’

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ১০:৪৪ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব হওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৪ আগস্ট) বাংলাদেশ ছাত্রলীগ হোম ইকোনোমিক কলেজ শাখা আয়োজিত ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে আওয়ামী লীগ অফিস এবং সরকারকে নিয়ে যে সমস্ত গুজব ছড়ানো হয়েছিল এবং এখনো পর্যন্ত যারা সরকারের বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সন্ত্রাস এবং অপপ্রচার চালাচ্ছে এই গুজব, সন্ত্রাস ও অপপ্রচার বিএনপি-জামাতের ক্যাডাররা বিদেশেও ছড়িয়েছে তাদের বিরুদ্ধে এখনি ছাত্রলীগকে সোচ্চার হতে হবে।

কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদের তালিকা প্রকাশের দাবি জানিয়ে হাছান মাহমুদ বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক ইতিহাস জানানোর স্বার্থে, ইতিহাসের পাতাকে কালিমা মুক্ত করার স্বার্থে এবং সত্য উদ্ঘাটনের জন্য সত্য প্রকাশের স্বার্থে। একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদের সাথে যারা যুক্ত ছিল এবং পিছন থেকে জিয়াউর রহমানসহ আরও যারা জড়িত ছিল একটি শ্বেতপত্র প্রকাশ করে তাদেরকে আইনের আওতায় আনার ব্যাবস্থা গ্রহণ করা হোক।

এসময় তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নিহত পরিবার বর্গের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

হোম ইকোনোমিক্স কলেজ ছাত্রলীগের সভাপতি জেসমিন আরা রুমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আকতার পপি, সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পি, যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ।

বিডি২৪লাইভ/এএইচআর

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: