বিদায় বললেন মানজুকিচ!

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০১৮, ১২:৪৮ পিএম

মাত্র ৩২ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন, ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড মারিও মানজুকিচ। ফলে জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবেনা ক্রোয়েশিয়ার ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাকে।

ক্রোয়াটদের রাশিয়া বিশ্বকাপের ফাইনালে তুলতে তার অবদান ছিল অনেক। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে দলের জয়সূচক গোলটা আসে মানজুকিচের পা থেকেই। ফাইনালে জুভেন্টাসের এই ফরোয়ার্ড একটি আত্মঘাতী গোলের পর, দলের হয়েও করেন একটি গোল। কিন্তু ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় ক্রোয়াটদের।

ইনস্টাগ্রামে পোস্ট করা বিদায় বার্তায় মানজুকিচ আরো লিখেছেন, ‘অবসরের জন্য কোনো সঠিক সময় নেই। যদি সম্ভব হতো আমি মৃত্যুর আগ পর্যন্ত খেলে যেতাম। কারণ এর চেয়ে গর্বের আর কিছু নেই। কিন্তু আমার মনে হয় বিদায় বলার সময় এসেছে। আমি আমার সেরাটা দিয়েছি, ক্রোয়েশিয়ার সর্বোচ্চ সাফল্যের অংশীদারও আমি।’

২০০৭ সালে, অভিষেকের পর মানজুকিচ ক্রোয়েশিয়ার হয়ে খেলেছেন ৮৯ ম্যাচ। গোল করেছেন ৩৩টি। দেশের হয়ে তার চেয়ে বেশি গোল আছে শুধু ডেভর সুকারের (৪৫টি)। সূত্র: গোল ডটকম

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: