কোটা আন্দোলনের সেই নেত্রী গ্রেফতার 

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০১৮, ০৪:৩৯ পিএম

ইডেন কলেজের শিক্ষার্থী ও কোটা আন্দোলনের সক্রিয় নেত্রী লুৎফুন নাহার লুমাকে (২১) সিরাজগঞ্জের বেলকুচির যমুনা চরের ক্ষিদ্র-গাছচাপরী গ্রামের দাদার বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ।

লুমার বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী। তার বাবা-দাদার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচির ক্ষিদ্র-গাছচাপরী গ্রামে।&dquote;&dquote;বুধবার (১৫ আগস্ট) ভোরে ঢাকার কাউন্টার টেরিরিজম এন্ড সাইবার ক্রাইম কন্ট্রোল টিম বেলকুচি পুলিশের সহায়তায় যমুনার চরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। 

গোপন সংবাদের ভিত্তিতে তাকে বেলকুচি থেকে গ্রেফতার করে। আটকের পর পরই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

বেলকুচি থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, লুমা ঢাকার ইডেন কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী। কয়েকদিন আগে লুমা তার চাচা শহর আলীর বাড়িতে বেড়াতে এসেছিলেন। 

ঢাকায় কোটা আন্দোলনের সময় রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়। ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাউন্টার টেরিরিজম এন্ড সাইবার ক্রাইম কন্ট্রোল টিমের একটি বিশেষ দল তাকে গ্রেফটার করে ঢাকায় নিয়ে গেছে। 

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: