সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

ফাইনালে বাংলাদেশের মেয়েরা

১৬ আগস্ট, ২০১৮ ২১:০০:২১

ছবি : সংগৃহীত

দুই ম্যাচে ১৭ গোলে করে শেষ চারে উঠে লাল-সবুজের দল। গ্রুপ পর্বে দারুণ ফুটবল খেলে বাংলাদেশের মেয়েরা এখন সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফানালে চমৎকার নৈপুণ্য দেখিয়ে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে জায়গা করে নেয় মারিয়া-মনিকারা।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এদিন বাংলাদেশকে গোলের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৮ মিনিটে লক্ষ্যভেদ করে আনাই মোগিনি।

ঠিক ২০ মিনিট পর ম্যাচের ব্যবধান দ্বিগুণ করে আনুচিং মোগিনি। ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশ দলের গোল ব্যবধান আরো বড় করে তহুরা খাতুন। দলের পক্ষে তৃতীয় গোল করে বড় জয়ের আশা জাগিয়ে তোলে।

বাংলাদেশের পক্ষে চতুর্থ গোল করে মারিয়া মান্ডা। ম্যাচের ৬৯ মিনিটে বলটি জলে জড়ায় সে। আর ৮৬ মিনিটে পঞ্চম গোলটি আসে শাহিদা আক্তার রিপার পা থেকে।

এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে বিধ্বস্ত করেছিল বাংলাদেশের মেয়েরা। জিতেছিল ১৪-০ গোলে। আর দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ গোলে হারায়।

ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে আসরের অন্যতম ফেভারিট ভারতের। আগামী শনিবার একই মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর আগে গত বছর এই ভারতকে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: