‘আমার বাড়ি ঘিরে রেখেছে পুলিশ’

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০১৮, ১১:০৪ পিএম

আমি আমার গ্রামের বাড়িতে সকালে এসেছি। পুলিশ আমার বাড়ির সামনে-পেছনে ব্যারিকেড দিয়ে রেখেছে। আমার দলীয় কোনো নেতাকর্মী পুলিশ ব্যারিকেডের কারণে আমার সঙ্গে দেখা করতে পারছে না বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জে তার নিজ বাসভবনে বৃক্ষরোপণ উদ্বোধন ও নিজ দলীয় নেতা কর্মীদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, আমার কোনো নেতাকর্মীকে আসতে দেয়া হচ্ছে না। এটাই প্রমাণ করেছে দেশে বর্তমানে কোনো গণতন্ত্র নেই। মানুষের কোনো বাক-স্বাধীনতা নেই।

তিনি বলেন, বর্তমান সরকারের জনপ্রিয়তা নেই। যিনি এখানে প্রতিনিধিত্ব করেন, তারও কোনো জনপ্রিয়তা নেই। এটা যে নির্বাচিত সরকার নয়, তাদের আচার-আচরণে সেটা প্রমাণ করেছে।

মওদুদ আহমদ বলেন, সরকার ছাত্রছাত্রীদের ওপর যে দমননীতি চালিয়েছে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত ৫১টি মামলা হয়েছে, ৯৭ জনকে গ্রেপ্তার করেছে, ২২ জনকে রিমান্ডে নিয়েছে, সরকার সংবাদমাধ্যম নিয়ন্ত্রণে রাখার কারণে ১০ ভাগের একভাগও নিউজ ছাপা হয়নি।

তিনি আরও বলেন, পুলিশ এখন রাষ্ট্র চালাচ্ছে। সরকারের পুলিশ ছাত্রলীগ ক্যাডাররা কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে আহত করেছে এবং তাদের সমবেদনা জানানোর জন্য আসা শিক্ষক ও অভিভাবকদের ওপর হামলা চালিয়েছে। সরকার ছাত্রছাত্রীদের আন্দোলনে ভয় পেয়ে অত্যাচার, নির্যাতন চালিয়েছে।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: