ফারিয়াকে রিমান্ডে চায় পুলিশ

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০১৮, ০৪:০২ পিএম

নিরাপদ সড়ক আন্দোলন চলাকালীন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে ফারিয়া মাহজাবিন নামে এক গৃহবধূকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। আটক ফারিয়া মাহজাবিনকে (২৮) রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ।

শুক্রবার (১৭ আগস্ট) ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তাকে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মকবুল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাতে পশ্চিম ধানমণ্ডির হাজী আফসারউদ্দিন রোডের নিজ বাসা থেকে ফারিয়াকে গ্রেফতার করে র‌্যাব-২।

তার স্বামীর নাম মোহাম্মদ রিয়াসাত। রাজধানীর নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন ফারিয়া।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-২) জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) রবিউল ইসলাম বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল গতকাল রাত পৌনে ১১টার দিকে অভিযান চালিয়ে ধানমণ্ডির ওই বাসা থেকে ফারিয়া মাহজাবিনকে গ্রেফতার করে।

গ্রেফতার ফারিয়ার কাছ থেকে একটি মোবাইল ফোন সেট, এক পাতা করে ফেসবুক আইডি প্রোফাইলের প্রিন্ট কপি এবং অডিও ক্লিপের প্রিন্ট কপি জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

রবিউল আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বলেছেন, ছাত্র আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশ্যে ফেসবুক আইডি মেসেঞ্জার থেকে বিভিন্ন রকম স্ট্যাটাস ও উসকানিমূলক মিথ্যা তথ্যসংবলিত অডিও ক্লিপ রেকর্ড করে পোস্ট করতেন।

তবে ফারিয়া কী ধরনের পোস্ট দিয়েছেন, নির্দিষ্ট করে জানাতে পারেননি এই কর্মকর্তা। তার ফেসবুক টাইমলাইনে এ ধরনের কোনো পোস্ট দেখা যায়নি—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রবিউল ইসলাম বলেন, ‘ডিলেটও হয়ে যেতে পারে।’

তিনি বলেন, আজ শুক্রবার সকালে ফারিয়া মাহজাবিনকে আমরা হাজারীবাগ থানায় সোপর্দ করেছি। তার বিরুদ্ধে হাজারীবাগ থানায় আইসিটি অ্যাক্টে একটি মামলা দায়ের করা হয়েছে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: