‘একই খেলা বারবার হয় না’

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০১৮, ০৬:০৭ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘একই খেলা বারবার হয় না। কাজেই সরকারকে বলতে চাই, সম্মানজনক নিষ্ক্রমণের পথ, সন্মানজনকভাবে বেরিয়ে যাওয়ার পথ একটাই অবশিষ্ট আছে।’

আজ শনিবার (১৮ আগস্ট) খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর জাতীয়তাবাদী শ্রমিক দল এ আলোচনা সভার আয়োজন করে।

এ সময় বিএনপির এই নেতা, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংলাপের উদ্যোগ নেয়ার আহ্বান জানান। 

তিনি বলেন, বাংলাদেশের মানুষের ইচ্ছার প্রতিফলন যদি নির্বাচনে না হয়, তাহলে সেটা কোনো নির্বাচন নয়। নির্বাচন হতে হলে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ও অন্যান্য বিরোধী দলকে সেই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।আমরা সরকারকে স্পষ্ট করে বলতে চাই- সেই পরিস্থিতি সৃষ্টি করতে হবে। অন্যান্য ন্যায্য দাবি মানতে হবে। আলোচনার মাধ্যমে ফয়সালা করতে হবে। তারপরেই নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে।

আর যদি সংলাপ না করা হয়, কোনো ‘বিশৃঙ্খলা’ সৃষ্টি হলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে হুশিয়ারি দেন বিএনপির এ নেতা।

নজরুল বলেন, সুষ্ঠু নির্বাচন হলে সারা দেশে ওরা (আওয়ামী লীগ) পাবে আমাদের চার ভাগের এক ভাগ ভোট। সেই ভয়েই তারা নির্বাচন এমনভাবে করতে চায়, যেভাবে তাদের জেতা নিশ্চিত করে।

মহানগর উত্তরের সভাপতি জুলফিকার মতিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: