কারাগারে খালেদার কততম ঈদ এটি?

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০১৮, ১১:২৫ পিএম

বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চতুর্থবারের মতো ঈদ করতে হবে কারাগারেই। এর আগে ১/১১ সরকারের সময় রোজার ঈদ ও কোরবানির ঈদ কেটেছিল তার সংসদ ভবন এলাকার সাব জেলে।

গত রোজার ঈদও করেছেন নজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে। এবার কোরবানি ঈদও করতে হবে একই কারাগারে। ৭৩ বছর বয়সী খালেদা দুর্নীতির মামলায় দণ্ড পেয়ে ৬ মাসেরও বেশি সময় ধরে পুরান ঢাকার ওই কারাগারে আছেন।

বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, ঈদের দিন তার সঙ্গে দেখা করার জন্য এরই মধ্যে আবেদন করা হয়েছে। অনুমতি পেলে দলের শীর্ষ নেতৃবৃন্দ কারাগারে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন। ওই রায়ের পর থেকেই খালেদা জিয়া নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আটক আছেন।

পরে খালেদা জিয়া উচ্চ আদালতে জামিন আবেদন করলে তাকে অর্ন্তবর্তী জামিন মঞ্জুর করেন আদালত। তবে আরো কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখানোয় তিনি মুক্তি পাননি।

উল্লেখ্য, খালেদা জিয়ার কারা জীবনের প্রথম রোজার ঈদ কাটাতে হয় ২০০৭ সালের ১৪ অক্টোবর। একই বছরের ২১ ডিসেম্বর কোরবানির ঈদও তাকে কাটাতে হয় জেলেই।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: