সম্পাদনা: আরাফাত হোসেন রবিন

ডেস্ক এডিটর

নিরাপদ সড়ক আন্দোলন

জামিন পেল আরও ৩ শিক্ষার্থী 

২০ আগস্ট, ২০১৮ ১৫:২৫:০০

ছবি: সংগৃহীত

নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনের সময় সংঘাত, ভাঙচুর, উসকানি ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার শিক্ষার্থীদের মধ্যে আরও তিন শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২০ আগস্ট) বিচারপতি একেএম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন- সাবের আহমেদ উল্লাস, আমিনুল ইসলাম বায়েজিদ ও রিসালাতুল্লাহ।

এর আগে গতকাল ১৯ আগস্ট ঢাকা মহানগরের ভিন্ন ভিন্ন হাকিম আদালতের বিচারক ৪২ শিক্ষার্থীকে জামিন দেন। এ ছাড়া এজাহারে নাম থাকায় পলাতক আছেন ৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৪৭ জন শিক্ষার্থী। তাঁরা ২১টি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার ছাত্র।

মামলার এজাহারে বলা হয়, গত ৬ আগস্ট বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথ ইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বসুন্ধরা আবাসিক এলাকায় অ্যাপোলো হাসপাতাল ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এলাকায় লোহার রড, পাইপ ও ইট দিয়ে পুলিশের ওপর হামলা করেন। তারা আফতাব নগর মেইন গেটের রাস্তায় যান চলাচলে বাধা দেন। এছাড়া, লাঠিসোঁটা ও ইটপাটকেল দিয়ে রাস্তায় গাড়ি ভাঙচুর করেন। পুলিশ বাধা দিলে তাদের ওপরে আক্রমণ করেন আসামিরা। ওই ঘটনায় বাড্ডা ও ভাটারা থানায় দুই মামলা দায়ের করা হয় এবং সংশ্লিষ্ট আসামিদের গ্রেফতার করে পুলিশ।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: