প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ঈদের দিন দুঃসংবাদ

২১ আগস্ট, ২০১৮ ০৮:৫৭:৫৭

সারাদেশে যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে আগামীকাল বুধবার (২২ আগস্ট) পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে। তবে ঈদের দিন আবহাওয়া অনুকূলে থাকবে না। বৃষ্টিপাত হবে সারাদেশেই।

আবহাওয়া অফিস জানিয়েছে, সাগরের লঘুচাপটি ইতিমধ্যে স্থলভাগে ওঠে এসেছে। ঈদের দিন এটি আরো হালকা হয়ে যাবে। তবে সারাদেশেই থাকবে বৃষ্টিপাত। এক্ষেত্রে কোথাও ভারী, কোথাও হালকা ধরণের বর্ষণ হবে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, দেশের দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে খুলনা, চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল অঞ্চলে বৃষ্টিপাত বেশি হবে। অন্যান্য স্থানে হালকা বৃষ্টিপাত হবে।

আবহাওয়ার প্রকৃতি বলছে, মৌসুমী অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি থেকে প্রবল অবস্থায় আছে।

এই অবস্থায় মঙ্গলবার (২১ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

বুধবার (২২ আগস্ট) অর্থাৎ ঈদের দিন সন্ধ্যা পর্যন্ত বৃষ্টিপাতের এই প্রবণতা বৃদ্ধির লক্ষণ দেখছে আবহাওয়া অধিদফতর।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: