শেষ মুহুর্তেও রাজনীতিতে পরিবর্তন হয়

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০১৮, ০৭:১৭ পিএম

শেষ মুহুর্তেও রাজনীতির বিভিন্ন পরিবর্তন হয়, মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকে পুণ:প্রতিষ্ঠা করতে ও সুষ্ঠু নির্বাচনের জন্য বিএনপি আন্দোলনে ছিলো, এখনো রয়েছে এবং কৌশলে কাজ করছে।

তবে খলেদা জিয়ার মুক্তি না হলে নির্বাচনের বিষয়ে চিন্তা করবে না বিএনপি। খালেদা জিয়াকে মুক্ত করেই আগামী জাতীয় নির্বাচনে যাবে বিএনপি।

বৃহস্পতিবার (২৩ আগষ্ট) দুপুরে তিনি তার ঠাকুরগাঁও জেলার কালিবাড়িস্থ নিজ বাসভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় কালে সাংবাদিকদের উদ্দ্যেশ্যে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপি’র নেতারা উপস্থিত ছিলেন।

জাতীয় নির্বাচন সম্পর্কে মির্জা ফখরুল বলেন, দেশে যে চলমান রাজনৈতিক ও নির্বাচনি সংকট রয়েছে তা দূর করার দায়িত্ব সরকারের। গণতন্ত্রের মূল কথা হলো আলোচনা ও সমঝোতা। তাই দেশের অন্যান্য দলগুলোকে সমান সন্মান দিয়ে ডেকে আলোচনা না করলে সমস্যা সমাধান হবে না। বিএনপি এখনো গণতন্ত্র রক্ষা করতে সুষ্ঠু ও পরিচ্ছন্ন নির্বাচনের দাবী জানিয়ে আসছে। কিন্তু সরকার তা আমলে নিচ্ছেনা। কিন্তু যে ষড়যন্ত্র চলছে তাতে বেগম খালেদা জিয়াকে নিয়ে বিএনপি’কে নির্বাচন করতে দিতে চায়না সরকার।

তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে এই আওয়ামীলীগ সর্বপ্রথম গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে দেশে এক দলীয় শাষন চালু করেছিলো। সেই আওয়ামীলীগের মন্ত্রী ও বড় বড় নেতারা যখন গণতন্ত্রের কথা বলে তখন সেটা হাস্যকর ছাড়া কিছু নয়। আজকে শুধু রাজনৈতিক ব্যাক্তিরা বিপদে পড়ছে না, সাধারণ মানুষও এখন চরম বিপদে পড়ছে।

ভয়াবহ অবস্থার মধ্যদিয়ে দেশ চলছে উল্লেখ করে তিনি বলেন,এদেশে আবারো জোড় করে ২০১৪ এর ৫ জানুয়ারির মতো নির্বাচন করার ষড়যন্ত্র চলছে। কিন্তু দেশের মানুষ সেই ২০১৪ এর ৫ জানুয়ারির মতো নির্বাচন আর করতে দেবেনা। তাই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে দেশের প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ফখরুল।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: