‘প্রতিযোগিতা নয়, ছোট গাড়ী দুর্ঘটনার জন্য দায়ী’

প্রকাশিত: ২৬ আগষ্ট ২০১৮, ০৩:১৯ পিএম

সড়ক দুর্ঘটনায় শুধু গাড়ির প্রতিযোগিতাই দায়ী নয়, ছোট ছোট যানবাহনও দুর্ঘটনার অন্যতম কারণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (২৬ আগস্ট) দুপরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে এক কোটি টাকা ব্যয়ে নির্মিত ইন্টারসেকশন আলোকিতকরণ উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী।

এছাড়া নির্বাচনকালীন বিএনপির অবস্থান কি হবে এ বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ‘অন্তর্বর্তীকালীন সরকার গঠনে বিএনপির থাকার কোন সুযোগ নেই। পাশাপাশি স্বতন্ত্র কোন সাংসদেরও থাকার কোন সুযোগ থাকছে না।’

&dquote;&dquote;মন্ত্রী আরও বলেন, ‘বিএনপির যেহেতু সংসদে প্রতিনিধিত্ব নেই, তাই কোনভাবেই অন্তরবর্তীকালীন সরকারে থাকার তাদের সুযোগ নেই। যেহেতু সরকারের আয়তন ছোট হয়ে যাবে, ফলে জাতীয় পার্টি থাকলেও স্বতন্ত্র প্রার্থী থাকছেন না।’

‘তবে বিএনপি গণতন্ত্রের নামে কোন সহিংসতা সৃষ্টি করলে জনগণই তা প্রতিহত করবে’ বলেও জানান তিনি।

‘সম্প্রতি সড়ক দুর্ঘটনার বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে’ বলে জানান মন্ত্রী।

এসময় মন্ত্রীর সঙ্গে সড়ক জনপথ ও পুলিশের উধ্বর্তন কর্মকর্তাসহ অন্যান্য স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমকে/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: