প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

সচিবালয়ে খন্দকার মোশাররফ হোসেন

‘কারও ধমকে সংবিধান পাল্টে যাবে না’

২৬ আগস্ট, ২০১৮ ১৭:৫৭:০৪

ছবি: প্রতিনিধি

‘আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে প্রতিটি উপজেলা সেন্টারকে শহরে রূপান্তরের কাজ করছি। আমরা প্রায় প্রতিটি গ্রাম সড়ক যোগাযোগের আওতায় এনেছি। বিদ্যুৎ আর যোগাযোগ ব্যবস্থা থাকলে গ্রাম আর গ্রাম থাকবে না। শহর হয়ে যাবে।’

রোববার (২৬ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

দেশের মানুষের সক্ষমতা ব্যাপক বেড়েছে দাবি করে মন্ত্রী বলেন, আমি প্রতিবছর ঈদে ফরিদপুরে যাই। এবার আমার কাছে মনে হয়েছে অভূতপূর্ব অবস্থা বিরাজ করছে। কেউ মরাধরা গরু কোরবানি করেনি। সবাই ভালো গরু কোরবানি করেছে। সামগ্রিকভাবে আমাদের সকলের সক্ষমতা বেড়েছে।

আগামী নির্বাচন নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচন যথা নিয়মে হবে। এটা একটা স্বাভাবিক প্রক্রিয়া। এটাকে ভয় পাওয়ার, শঙ্কা করার বা উদ্বেগের তো কোনো কারণ নেই। সংবিধানে যেভাবে আছে, নির্বাচন হবে সেভাবেই। কারও ধমকে সংবিধান পাল্টে যাবে না বলেও মন্তব্য করেন তিনি।’

ফরিদপুর সিটি করপোরেশন কবে হবে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফরিদপুর সিটি করপোরেশন সচিব কমিটিতে অনুমোদন হয়েছে। এটা নিকারে যাবে। এরপরই চূড়ান্ত হবে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: