ভুলে যান পুরনো প্রেম

২৭ আগস্ট, ২০১৮ ১৮:৪৮:০০

ছবি : প্রতীকী

প্রেম, ভালোবাসা প্রাকৃতিক নিয়ম। কখন আসে আবার কখন চলে যায় বলা মুশকিল। কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় অনেকে পুরনো প্রেমের কথা মনে করে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। এক্ষেত্রে অনেকে সংসার জীবনে প্রবেশ করে ভুলে থাকতে চান, কেউবা বিয়ে করতে চান না।

আর এতে লাভের চেয়ে ক্ষতিই বেশি। তাই বিরত থাকুন পুরনো প্রেমকে মনে করা থেকে। এক্ষেত্রে অবলম্বন করতে পারেন কিছু সতকর্তা।

১. ফেসবুকের দুনিয়ায় পুরনো প্রেমিকাকে খুঁজে পাওয়া খুব একটা কঠিন নয়। অনেকেই পুরনো প্রেমিকার প্রোফাইলে উঁকি ঝুঁকি মারেন। তার নতুন আপলোড করা ছবি দেখতে চান। এই প্রবণতা বন্ধ করুন।

২.‌ অনেকে পুরনো প্রেমিকার সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন। চলে দৃষ্টি আকর্ষণের চেষ্টা। এক্ষেত্রে দুজনেরই যদি বিয়ে হয়ে যায়, তাহলে চেষ্টা না করাই ভাল।

৩.‌ পুরনো প্রেমের স্মৃতি নিশ্চয় থাকবে। কিন্তু শুধু স্মৃতিটুকুই থাক। সেটাকে বাস্তবে ফিরিয়ে আনার চেষ্টা করবেন না। সেই স্মৃতির জাবরও কাটবেন না।

৪.‌ এগিয়ে চলাই সময়ের নিয়ম। যে সম্পর্ক স্থায়ী হয়নি, জল অনেকদূর গড়িয়ে গিয়েছে, সেই সম্পর্ককে আর নাই বা টেনে নিয়ে গেলেন। দুজনেই নতুন করে শুরু করুন। নিজের কাছে নিজে অঙ্গীকার করুন, কখনও পুরনো সঙ্গীর প্রোফাইলে নজরদারি চালাব না। সেই ছবিগুলো দেখবেন, মন খারাপ হবে। কী লাভ এই মন খারাপের অনুভূতি ডেকে এনে?‌


বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: