প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

ইভিএম নিয়ে চক্রান্ত করছে ইসি

২৭ আগস্ট, ২০১৮ ২৩:১৫:১১

ছবি: ইন্টারনেট

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম বলেছেন, নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপে প্রায় সব দলই ইভিএমের বিপক্ষে মত দেয়। রাজনৈতিক দলগুলো না চাইলে নির্বাচনে এই পদ্ধতির প্রয়োগ হবে না বলে আশ্বস্ত করে ইসি। এখন তারা চক্রান্ত করছে।

সোমবার (২৭ আগস্ট) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা বলেন তিনি। বিবৃতিতে তিনি উল্লেখ করেন, আরপিও সংশোধন করে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিধান প্রয়োগ করে ডিজিটাল কারচুপির সুযোগ করে দেয়ার জন্য নির্বাচন কমিশন চক্রান্ত করছে।

রেজাউল করীম বলেন, বিগত তিন সিটির নির্বাচনে ইভিএম প্রয়োগ করা কেন্দ্রগুলোতে ডিজিটাল কারচুপি হয়েছে। একটি বিশেষ মহলকে সুবিধা দিতে ইসি একাদশ জাতীয় নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহার করতে চাচ্ছে। তিনি জানান, এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হলে জনগণ প্রতিহত করবে।

বিএনপিসহ অধিকাংশ দলের আপত্তি থাকলেও সম্প্রতি গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন। বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ হওয়ার পর এই বিবৃতি দিল ইসিতে নিবন্ধিত রাজনৈতিক দলটি।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: