সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

জামিন পেয়েছেন সেই ফারিয়া মাহজাবিন!

২৯ আগস্ট, ২০১৮ ১১:৫৭:৫২

ছবি : সংগৃহীত

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ধানমন্ডির একটি কফিশপের মালিক ফারিয়া মাহজাবিন জামিন পেয়েছেন।

মঙ্গলবার (২৮ আগস্ট) শুনানি নিয়ে ঢাকা মহানগর হাকিম মো. আমিনুল হক জামিনের এ আদেশ দেন। আদালতে ফারিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জোতির্ময় বড়ুয়া , রিপন কুমার বড়ুয়া, মো. জায়েদুল ইসলাম। পরে জোতির্ময় বড়ুয় জানান, ‘আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় ফারিয়া মাহজাবিনকে জামিন দিয়েছেন।’

ফারিয়া মাহজাবিন ঢাকার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে লেখাপড়া করেছেন। ধানমন্ডিতে নার্ডি বিন কফি হাউজ নামে একটা কফিশপের মালিক তিনি। গত ১৬ই আগস্ট বৃহস্পতিবার রাতে ফারিয়াকে হাজারীবাগ থানাধীন হাজী আফসার উদ্দিন রোডের বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

তখন র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফারিয়া ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করে ছাত্র আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন রকম উস্কানিমূলক মিথ্যা তথ্য সংবলিত অডিও ক্লিপ ছড়াচ্ছিলেন। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ই আগস্ট তিন দিনের পুলিশ রিমান্ডে পাঠায় ঢাকা মহানগর হাকিম একেএম মাইনুদ্দীনের আদালত।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: