রোনালদোকে হারিয়ে বর্ষসেরা ফুটবলার তিনি!

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০১৮, ০৮:৩৭ এএম

ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের-উয়েফার ক্লাবগুলোর খেলায়াড়দের মধ্য থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় পারফরম্যান্স বিচার করে ‘সেরা খেলোয়াড়’ নির্বাচন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাতে মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচের নাম ঘোষণা করা হয়।

ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ।

&dquote;&dquote;‘উয়েফা সেরা’ পুরস্কারটি সর্বোচ্চ তিনবার জিতেছেন ফুটবলের সি আর সেভেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি জিতেছেন দুইবার। একবার করে ‘উয়েফা বর্ষসেরা’ হয়েছেন স্পেনের কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ও বায়ার্ন মিউনিখের ফ্রাঙ্ক রিবেরি।

টানা তৃতীয়বারের মতো রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল মদ্রিচের। স্পেনের এই ক্লাবটির হয়ে গত মৌসুমে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপাও জিতেন এই ক্রোয়েট মিডফিল্ডার।

&dquote;&dquote;আর রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন মদ্রিচ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ ও জিতে নেন মদ্রিচ।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: