শাস্তি পাওয়ার পর মুখ খুললেন সাব্বির

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৫ পিএম

সময় যত গড়াচ্ছে, সাব্বিরের অভিযোগের পালা তত ভারি হচ্ছে। আবির্ভাবের শুরুতেই গ্ল্যামার ক্রিকেটারের তকমা পেয়ে গেলেও ইদানিং সাব্বির রহমান নামটির পাশে ‘ব্যাড বয়’ অপবাদটা আর চাপা থাকেনি।

তাকে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করতে সুপারিশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি। এখন বিসিবি সভাপতির অনুমতি মিললেই কার্যকর হবে তা।

এমন্তাবস্থায় নিজের কৃতকর্মের জন্য অনুতপ্ত, তিনি অনেক কিছু স্বীকারও করেছেন বলে জানিয়েছে বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

শৃঙ্খলাভঙ্গের দায়ে শনিবার (১ সেপ্টেম্বর) শুনানির জন্য বিসিবি ডিসিপ্লিনারি কমিটি তলব করে সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেনকে। শুনানির পর মোসাদ্দেককে সতর্ক ও সাব্বিরকে ছয় মাস নিষিদ্ধের সুপারিশ করে কমিটি।

সাব্বিরের বিরুদ্ধে সর্বশেষ অভিযোগ ওয়েস্ট ইন্ডিজ সফরে। সফরচলাকীন সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভক্তকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছিলেন তিনি। এর আগেও বেপরোয়া আচরণের জন্য একাধিকবার শাস্তি পেয়েছিলেন।

শনিবার শুনানিতে এসে সাব্বির অনুতপ্ত ছিলেন বলে জানান মল্লিক, ‘সে অনুতপ্ত। সে ভবিষ্যতে এ রকম কিছু করবে না বলে প্রতিজ্ঞা করেছে। সে অনেক কিছু স্বীকারও করেছে।’

মূলত যে কারণে নিষিদ্ধ হলেন সাব্বির সে বিষটি বিষয়টি স্বীকার করেননি। মল্লিকের ভাষায়, ‘সে বলেছে হ্যাক হয়েছিলো। বাকি কার্যকলাপের বিষয়ে সে কিছু বিষয় স্বীকার করেছে। ওই বিষয়ে তাকে নির্দেশনাও দেয়া হয়েছে।’

বছরের শুরুতেই ঘরোয়া ক্রিকেটে দর্শককে পেটানোর দায়ে বড় শাস্তিতে পড়েছিলেন সাব্বির। ছয় মাসের জন্য নিষিদ্ধ হন ঘরোয়া ক্রিকেট থেকে। আর্থিক দণ্ড দেয়া হয়। এছাড়া বাদ পড়েন বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও।

এই শাস্তি থেকে মুক্তি মিলতে না মিলতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শককে গালিগালাজ ও মারধরের হুমকি দেয়ার অভিযোগ উঠে। সাব্বির অবশ্য পরে দাবি করেন তার আইডি হ্যাক হয়েছিল। এর মাঝেই আবার ওয়েস্ট ইন্ডিজ সফরে ড্রেসিংরুমে সতীর্থ খেলোয়াড়ের উপর গায়ে হাত দেয়ারও অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: