প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

রাজধানীতে অনুষ্ঠিত হবে ফেম্বোসা সম্মেলন

০২ সেপ্টেম্বর, ২০১৮ ২০:১৩:৩২

ছবিঃ সংগৃহীত

সার্কভুক্ত আটটি দেশের প্রধান নির্বাচন কমিশনারদের সংগঠন দ্য ফোরাম ইলেকশন ম্যানেজমেন্ট বডিজ অব সাউথ এশিয়া (ফেম্বোসা) ৫ ও ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশে। এলক্ষ্যে সোমবার থেকে বিদেশী আতিথিরা আসা শুরু করবেন।

নির্বাচন কমিশন কর্মকর্তারা জানান, ফেম্বোসা সম্মেলনকে কেন্দ্র করে ৩ সেপ্টেম্বর থেকে অতিথিরা আসতে শুরু করবেন। অতিথিরা অবস্থান করবেন রাজধানীর হোটেল র‍্যাডিসনে। সেখানে ফেম্বোসা সম্মেলন হবে। সম্মেলন শেষে অতিথিরা ৭ সেপ্টেম্বর কক্সবাজার ভ্রমণে যাবেন, ওই দিনই ঢাকায় ফিরবেন তারা।

৫ সেপ্টেম্বর সম্মেলনের প্রথম দিন রাজধানীর হোটেল রেডিসনে উদ্বোধনসহ সারা দিন বিভিন্ন ধরনের অনুষ্ঠানে অংশ নেবেন আফগানিস্তান, ভূটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, শ্রীলংকা ও বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনাররা।

সারা দিন সম্মেলন শেষে সন্ধ্যা ৬টা ২ থেকে ৭টা ২০ মিনিট পর্যন্ত জাতীয় সংসদ পরিদর্শন করবেন বাংলাদেরশের নির্বাচন কমিশনসহ অতিথিরা। এরপর সাড়ে ৭টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনের উদ্দেশে জাতীয় সংসদ ত্যাগ করবেন তারা। ৭টা ৪৫ মিনিটে অতিথিরা নির্বাচন ভবনে পৌছবেন। অতিথিরা এরপর ৭টা ৪৫ মিনিট থেকে ১ ঘণ্টা নির্বাচ ভবনে অবস্থান করবেন। ৮টা ৪৫ মিনিটে হোটেল র‍্যাডিসনের উদ্দেশে নির্বাচন ভবন ত্যাগ করবেন অতিথিরা।

বিডি২৪লাইভ/এআই/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: